ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

জঙ্গলে প্রাণহীন দেহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী নোরা কুয়োইরিনের (১৫) লাশ উদ্ধার করেছে মালয়েশিয়ার পুলিশ। নিখোঁজ হওয়ার ৯ দিন পর গত মঙ্গলবার জঙ্গলের ভেতর থেকে নোরার লাশ উদ্ধার করা হয়। উদ্ধারের পর মেয়ের লাশ শনাক্ত করেছেন তার বাবা-মা।

যে রিসোর্ট থেকে নোরা নিখোঁজ হয়েছিল, তার প্রায় দুই কিলোমিটার দূরে লাশ পাওয়া যায়। মৃত্যুর কারণ সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত করে কিছু জানাতে পারেনি। গতকাল বুধবার লাশটির ময়নাতদন্ত করা হয়েছে। মালয়েশিয়ার সহকারি পুলিশ প্রধান মাজলান মানসুর গণমাধ্যমকে জানান, জঙ্গলের ভেতরে ‘পাহাড়ি এলাকায়’ পানি প্রবাহের একটি ধারার কাছ থেকে নোরার লাশ উদ্ধার করা হয়। উদ্ধারের সময় তার শরীরে কোনো কাপড় ছিল না।

এক সপ্তাহেরও বেশি সময় ধরে নোরা নিখোঁজ ছিল। নোরা যুক্তরাজ্য থেকে মালয়েশিয়ার এক রিসোর্টে মা-বাবার সঙ্গে বেড়াতে গিয়েছিল। গত ৪ আগস্ট সেখানেই শেষবারের মতো দেখা যায় তাকে। পুলিশ বলেছিল, নোরা নিখোঁজ হয়ে থাকতে পারে। তবে তার পরিবারের দাবি ছিল, তাকে অপহরণ করা হয়েছে।
এর আগে নোরাকে খুঁজে পেতে ৩৫০ পুলিশ সদস্য গভীর জঙ্গলে অভিযান চালান। গত সোমবার মেয়েকে খুঁজে পেতে ১০ হাজার পাউন্ড পুরস্কারও ঘোষণা করেন বাবা-মা। জন্মের পর থেকেই স্বাভাবিক মানসিক বিকাশ না হওয়া নোরাকে নিয়ে তার পরিবার যুক্তরাজ্যে বসবাস করছে।

কয়েক সপ্তাহ আগে তারা মালয়েশিয়ার দুসান ফরেস্ট ইকো রিসোর্টে বেড়াতে এসেছিলেন। গত ৪ আগস্ট সকালে ঘুম থেকে উঠে নোরার বাবা দেখেন, নিজের কক্ষ থেকে নিখোঁজ হয়ে গেছে নোরা। সে সময় নোরার ঘরের জানালা খোলা দেখতে পান তারা। নোরার পরিবারের দাবি, একা একা সে কোথাও যাতায়াত করত না। সূত্র : বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন