ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

মহানগর

ঈদের দিনই বর্জ্যমুক্ত হয়েছে চট্টগ্রাম নগরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দ্রæত সময়ের মধ্যে কোরবানির বর্জ্যমুক্ত হয়েছে চট্টগ্রাম নগরী। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সরাসরি মনিটরিংয়ে ঈদের দিনই অপসারণ করা হয়েছে শতভাগ বর্জ্য। প্রধান সড়কে বিকেল ৫টার মধ্যে বর্র্জ্য অপসারণ করা হয়। নগরীর অলি-গলিতে কোরবানির দ্বিতীয় দিনে পরিচ্ছন্ন কর্মীরা কোরবানির বর্জ্য অপসারণ করে।

বর্জ্য অপসারণে চসিকের ২৭৩টি গাড়ি ও নিজস্ব ৪ হাজার সেবক সার্বক্ষণিক দায়িত্ব পালন করে। এবার শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ নিশ্চিত করতে বিভাগীয় সেল খোলা হয়। কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে গঠিত সেলের অধীনে সার্বিক দায়িত্ব পালন করে পরিচ্ছন্ন বিভাগ। নগরীর ৪১ ওয়ার্ডকে চারটি সেলে ভাগ করে ৪ জন কাউন্সিলরকে সেল পরিচালনার দায়িত্ব দেয়া হয়।

ঈদের দিন বিকেলে আলমাস সিনেমা হলের মোড় থেকে কাজীর দেউড়ি হয়ে লাভ লেইন মোড় এলাকা, নিউমার্কেট, সদরঘাট, মাদারবাড়ি এলাকায় চলমান বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঘুরে দেখেন মেয়র। চসিক সূত্র জানান, যেহেতু সবাই একই সময়ে কোরবানি দেয় না, সেহেতু গতকাল বুধবারও বর্জ্য অপসারণের কাজ চলে। এ কার্যক্রম সরাসরি মনিটরিং করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় মেয়রের সাথে ছিলেন প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ হোসেন হিরণ, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন