ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

বিনম্র শ্রদ্ধায় বরিশালে জাতীয় শোক দিবস পালিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ৬:৩৭ পিএম

বরিশাল সহ সমগ্র দক্ষিণাঞ্চলে যথাযথ ভাবগাম্ভীর্য ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার কোরআনখানি ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে, আলোচনা সভা, দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ কার্যালয় চত্বর এবং টাউন হলের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত সহ ১৫ আগষ্ট নিহতদের প্রতিকৃতিতে জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ অঙ্গ সংগঠন ছাড়াও বিভিন্ন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন নেতৃবৃন্দ পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান। সকাল ১০টায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নেতৃত্বে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যেগে শোকর‌্যালী বের করা হয়।

এর আগে সকাল সাড়ে ৭টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্র্ঘ অর্পণ করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মুক্তিযোদ্ধা সংসদেমহানগর পুলিশ কমিশনার মো. শাহাবউদ্দিন খান, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ছাড়াও জেলা প্রশাসক এবং পুলিশ সুপার সহ বিভিন্ন সরকারী দফতরের ঊধ্বর্তন কর্মকর্তারা ও বিভিন্ন সংগঠন। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠনের আয়োজন করে। বরিশাল প্রেসক্লাবে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাংবাদিকরা পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। বরিশাল সাংবাদিক ইুনিয়ন ও রিপোর্টার্স ইউনিটিও ভিন্ন ভিন্ন কর্মসূচী পালন করে। সন্ধ্যায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে টাউন হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ, শোকর‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন