ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

৫ম দল হিসেবে সুপার লিগে মোহামেডান

৬ হাজারী ক্লাবে তামীমের পর মুশফিকুর ষ বিপুল শর্মার অল রাউন্ড পারফরমেন্স

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা
সুপার লীগে উঠতে হলে জিততে হবে প্রথম লেগের শেষ ম্যাচ, গতকাল শেখ জামাল ধানমন্ডী ক্লাবের বিপক্ষে মাস্ট উইন ম্যাচের সামনেই দাঁড়িয়েছিল মোহামেডান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গতকাল ৬ উইকেটে জিতে এই সমীকরন মিলিয়ে প্রাইম দোলেশ্বর, ভিক্টোরিয়া, লিজেন্ডস অব রূপগঞ্জ এবং আবাহনীর পর  ৫ম দল হিসেবে উঠেছে সুপার লীগে মোহামেডান (১১ ম্যাচে ১৪ পয়েন্ট)। গাজী গ্রুপ, না প্রাইম ব্যাংকÑ শেষ দল হিসেবে সুপার লীগের লাইন আপ আজ হবে নিধারিত।
গতকাল ২ ঘণ্টা পর শুরু হওয়া বৃষ্টি বিঘিœত ম্যাচ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে যথার্থ প্রমান করেছে মোহামেডান। ৪২ ওভারে নির্ধারিত ম্যাচে  বাঁ হাতি স্পিনার ভারতীয় রিক্রুট বিপুল শর্মার প্রথম স্পেলে (৭-১-১৯-৩) ব্যাকফুটে শেখ জামালকে নামিয়ে আনে মোহামেডান। দ্বিতীয় উইকেট জুটির ৫৬ রানে শেখ জামাল স্বপ্ন দেখলেও মিঠুকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এই ভারতীয়। ৮ম জুটির ৪৫ রানে কিছুটা লড়াইয়ের উপায় খুঁজে পেয়েছে দলটি। জবাব দিতে এসে দ্বিতীয় ওভারে ইজাজ এবং ৮ম ওভারে হাবিবুরকে হারালেও বিপর্যয়ের মুখে পড়তে হয়নি। ৩য় জুটির ৮৪ বলে ৭৩ এবং ৪র্থ জুটির ৫২ বলে ৭০ রানের পার্টনারশিপে ৫৮ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে মেতে ওঠে মোহামেডান। তা সম্ভব হয়েছে টপ অর্ডার নাইমের ৫২ বলে ৫১, মুশফিকুরের হার না মানা ৮২ বলে ৬৬ এবং বিপুল শর্মার ২৫ বলে ৩৪ রানের ইনিংসে। ৪ উইকেট (৪/২৪) এবং ৩৪ রানে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন বিপুল শর্মা।
তামীমের পর দ্বিতীয় বাংলাদেশী  হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬ হাজারী ক্লাবের সদস্যপদ এদিন পেয়েছেন মুশফিকুর রহিম। ৬ হাজারী ক্লাবের সদস্যপদ থেকে ১৮ রান দূরে থেকে এদিন ব্যাটিংয়ে নেমেছিলেন মুশফিকুর রহিম। শেখ জামাল পেস বোলার মোক্তার আলীকে সিঙ্গল নিয়ে ৬ হাজারী ক্লাবের ল্যান্ডমার্কে পা রাখেন মুশফিকুর লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ারের ২০২ তম ইনিংসে। টানা ৫ ইনিংস অফ ফর্মে কাটিয়ে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ফর্ম ফিরে পাওয়া মুশফিকুর উপর্যুপরি দ্বিতীয় ফিফটি উদযাপন করেছেন। ২৮তম ওভারে ভায়রা মাহামুদুল্লাহকে মেরেছেন চার ছক্কা! আইকন ক্রিকেটারদের মধ্যে প্লেয়ার্স ড্রাফটে সবচেয়ে মূল্যবান ক্রিকেটার মাহামুদুল্লাহ’র প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শেষ হয়ে গেল এই ম্যাচের মধ্য দিয়ে। সুপার লীগের লড়াইয়ে টিকে থাকতে জয় ছাড়া বিকল্প পথ খোলা ছিল না তাদের। এমন এক ম্যাচে হেরেছে মাহামুদুল্লাহ’র দল। তবে মাহামুদুল্লাহ কিন্তু ঠিকই করেছেন অল রাউন্ড পারফরমেন্স (২৭ রান ও ৩/৫২)।
এদিকে বিকেএসপিতেও ঘটেছে তুঘলকি কা-। গতকাল বিকেএসপি  ‘থ্রি’ তে লিজেন্ডস অব রূপগঞ্জ-ব্রাদার্সের ম্যাচটি অনুষ্ঠিত হতে পারেনি মাঠকর্মীদের অবহেলায়। মাঠের পিচ কভার খোলা থাকায় পীচ এতোটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে, আজও এই মাঠে খেলা অসম্ভব বলে জানিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জের এক কর্মকর্তা। এই ম্যাচ থেকে অন্তত: একটি পয়েন্ট দরকার ব্রাদার্সের। তাহলে এড়ানো যাবে রেলিগেশন লীগ। আজ রিজার্ভ ডে তে ম্যাচটি শুরু করতে না পারলে স্বস্তির নিশ্বাস ফেলবে ব্রাদার্স! তাহলে কি মাঠকর্মীরা ব্রাদার্সের পক্ষ নিয়েছে? এটাই প্রশ্ন।    

মোহামেডান-শেখ জামাল

শেখ জামাল : ১৮৭/৮ (৪২.০ ওভারে), মিঠু ২৯, মার্শাল আইয়ুব ২৭, মাহামুদুল্লাহ ২৭, মোক্তার আলী ৪, নাজমুস সাদত ২৫, জাবিদ ২৮, শফিউল ২৫*, বিপুল শর্মা ৪/২৪।
মোহামেডান : ১৮৪/৪ (৩২.২ ওভারে), হাবিবুর ১৫, নাইম ৫১, মুশফিক ৬৬*, বিপুল শর্মা ৩৪, মাহমুদুল্লাহ ৩/৫২।
ফল : মোহামেডান ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : বিপুল শর্মা (মোহামেডান)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন