ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

ঈদের ছুটিতে সিলেটে পর্যটকের ঢল

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ঈদের ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভ‚মি সিলেটে ছুটে এসেছেন হাজার হাজার পর্যটক। ঈদের ছুটি ফুরিয়ে গেলেও নদী, পাহাড় ও পাথুরে সৌন্দর্যের টানে জাফলং, বিছনাকান্দিসহ সিলেটের আনাচে-কানাচে পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় করছেন তারা। গতকাল অফিস শেষ করে আরো দুদিন ছুটি থাকায় সিলেটে পর্যটকদের চাপ বেশি। হোটেল-মোটেলগুলোতে রুম ভাড়া মিলছে না।

ডাউকি পাহাড় থেকে অবিরাম ধারায় প্রবাহমান মায়াবী ঝরনা, ঝুলন্ত ডাউকি ব্রিজ, পিয়াইন নদীর স্বচ্ছ হিমেল পানি, উঁচু পাহাড়ের গহিন অরণ্যের টানে বিমোহিত পর্যটকরা। ডাউকি পাহাড়ের কোল ঘেঁষে বয়ে যাওয়া পিয়াইন নদীর স্বচ্ছ বারিধারায় পা ভেজাচ্ছেন তরুণ-তরুণীসহ নানা বয়সী লোকজন। নদীতে দল বেঁধে সাঁতারও কাটছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কখনো তারা নদীর পানিতে, কখনো বৃষ্টিতে ভিজছেন, আবার রোদে গা শুকাচ্ছেন। তাদের আনন্দে শরিক হচ্ছে অভিভাবকরাও। পর্যটকদের আগমনে জাফলং যেন আনন্দে উদ্বেলিত।

স্থানীয়রা বলছেন, কিছুটা বৈরী আবহাওয়া সত্তে¡ও এবার পর্যটকের কমতি নেই। শুধু জাফলংই নয়, ঈদের ছুটিতে পর্যটকদের পদভারে মুখর হয়ে উঠেছে সিলেটের অন্যসব পর্যটন কেন্দ্রগুলোও। হাজারো পর্যটক বিছনাকান্দি, পান্তুমাই, লোভাছড়া, রাতারগুল, জৈন্তাপুরের লালাখাল, সিলেট ইকোপার্কসহ বিভিন্ন স্থানে যাচ্ছেন।

ঈদের দিন থেকে শুরু করে ভ্রমণপিপাসুরা ভিড় করছেন এ পর্যটন কেন্দ্রগুলোতে। তবে গত দুদিনে পর্যটক উপস্থিতি ছিল লক্ষণীয়। সিলেটে আকর্ষণীয় স্থানগুলো দেখার সঙ্গে সঙ্গে হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরানের (র.) মাজারও জিয়ারত করছেন তারা। সিলেটের হোটেলগুলোতে এখন পর্যটকদের প্রচÐ ভিড়।
এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে সিলেটে বেড়াতে আসা পর্যটকদের ভ্রমণ নিরাপদ ও স্বস্তিদায়ক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন