শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিসবাহই হলেন আপাতত পাকিস্তানের কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ২:১৯ পিএম

বিশ্বকাপ থেকে ফিরে এসেই নয়, কিছুদিন বিরতি দিয়েই মিকি আর্থারকে বিদায় করে দেয়ার ঘোষণা জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে, আর্থারকে বিদায় করে দিলেও এখনও পর্যন্ত নতুন কোনো কোচ নিয়োগ দেয়পি তারা।

এরই মধ্যে কয়েকদিন আগে গুঞ্জন ছড়িয়ে পড়ে, পাকিস্তানের কোচ হতে চান সাবেক অধিনায়ক মিসবাহ-উল হক। সেই গুঞ্জনের সত্যতা অবশেষে মিললো। পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিয়েছে, পাকিস্তান ক্রিকেট দলের আপাতত কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মিসবাহ-উল হক।


অর্থ্যাৎ, সাবেক এই অধিনায়ককে পূর্ণাঙ্গ কোচ হিসেবে এখনও দায়িত্ব দেয়া হয়নি। আপাতত যে দায়িত্ব দেয়া হয়েছে সেটা হচ্ছে, পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে ১৭ দিনের প্রাক মৌসুম যে প্রস্তুতি ক্যাম্প অনুষ্ঠিত হবে, সেটার নেতৃত্ব দেবেন তিনি। অর্থ্যাৎ, সরফরাজদের প্রস্তুতি ক্যাম্পে কোচ হিসেবে ১৭ দিন দায়িত্ব পালন করবেন মিসবাহ-উল হক।

সামনেই শুরু হচ্ছে পাকিস্তানের ব্যস্ত সূচি। যার অধিকাংশিই হচ্ছে টেস্ট সিরিজ। সেই ব্যস্ত সূচির জন্যই নিজেদের প্রস্তুত করে নিতে ১৭ দিনের প্রাক প্রস্তুতি ক্যাম্প আয়োজন করতে যাচ্ছে পিসিবি। ২২ আগস্ট শুরু হয়ে এই ক্যাম্প শেষ হবে ৭ সেপ্টেম্বর।

তার আগে আবার ঘরোয়া ক্রিকেটেও ব্যস্ততা রয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের। ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে কায়েদ-ই আজম ট্রফি।

মিসবাহ-উল হককে এই প্রস্তুতি ক্যাম্পের কমান্ড্যান্ট হিসেবে নিয়োগ করা হয়েছে। মূলতঃ পরবর্তী কোচ নিয়োগ না হওয়া পর্যন্তই মিসবাহ দায়িত্ব পালন করে যাবেন বলে জানিয়েছে পিসিবি। পিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক্যাম্পটি আয়োজন করা হচ্ছে মূলতঃ ক্রিকেটারদের সামনের ঘরোয়া এবং আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক ক্রিকেটের জন্য পুরোপুরি প্রস্তুত করে তুলতে। যার শুরুটা হবে ১২ সেপ্টেম্বর কায়েদ-ই আজম ট্রফির মাধ্যমে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন