মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাঁচা চামড়া বিদেশে রফতানি করা উচিত : জিএম কাদের

২৩ আগস্ট এরশাদের চল্লিশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:১১ এএম

 জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, কাঁচা চামড়া বিদেশে রফতানি করা উচিত। চামড়া ব্যবসায়ীদের প্রতিযোগিতা করেই ব্যবসা করতে হবে।

গতকাল শুক্রবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার যদি চামড়া ব্যবসায়ীদের ইনসেনটিভ দিতে চায় তা অন্যভাবে দিতে পারে। তবে গরিব ও এতিমদের হক নষ্ট করে সুবিধা দেয়া ঠিক নয়। কোরবানির সময় অনেক বেশি চামড়া বিক্রেতা থাকে। কাঁচা চামড়া বেশি দিন রাখা যায় না। আবার বিদেশেও রফতানি করতে দেয়া না হলে মুষ্টিমেয় ক্রেতাদের কাছেই এগুলো বিক্রি করতে হয়। এদিকে তিনি আরো জানান, সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের চল্লিশা পালন করা হবে। আগামী ২৩ আগস্ট সারা দেশে থানা পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে। জাতীয় পার্টির বনানী কার্যলয়ে এক মতবিনিময় সভায় জিএম কাদের বলেন, প্রতিবছর ১৪ জুলাই তার মৃত্যুবার্ষিকী পালিত হবে।

যেহেতু চল্লিশার অনুষ্ঠান এসে গেছে, এটি আয়োজন করতে দলের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে। উপজেলা-জেলা পর্যায়ে নিজ নিজ উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হবে। তিনি আরো বলেন, এ বিষয়ে আমরা কেন্দ্রীয়ভাবে সহযোগিতা করব। শনিবার (১৭ আগস্ট) প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে এটি নিয়ে আলোচনা হবে। যেহেতু আওয়ামী লীগ ও বিএনপি এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে, তাই আমাদেরও করা উচিত। জাপা চেয়ারম্যান বলেন, নেতাকর্মীরা সবাই চায় অনুষ্ঠান থানা পর্যায়ে হোক। আমি দায়িত্ব নেয়ার পর বড় বড় অনুষ্ঠান হয়েছে। সামনের দিনগুলোতে বড় অনুষ্ঠান করলে আর্থিক সহযোগিতা করা কিছুটা মুশকিল হবে। আমরা মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি সব জায়গায় যেন অনুষ্ঠান করা যায়। এ সময় দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন