বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় শোক দিবসের সভায় বক্তারা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানলেই জানা হবে বাংলাদেশকে

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় উল্লেখ করে অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে কঠিন শাস্তির মুখোমুখি করার দাবি জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা। আমাদের স্বাধীনতা। কারণ বঙ্গবন্ধু না থাকলে দেশ স্বাধীন হতো না আর দেশ স্বাধীন না হলে আমরা বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুকে ঘাতকরা হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে। তাই বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দারিদ্র্যমুক্ত সুখী ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে কনস্যুলেটের হলরুমে আয়োজিত বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা সভায় বক্তারা একথা বলেন। আলোচনা সভা শুরুর আগে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করা হয়। দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন তেলাওয়াত শেষে এক মিনিট নিরবতা পালন এবং প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কনস্যুলেটের কর্মকর্তাগণ।
সভায় কনস্যুলেটের কর্মকর্তা, বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। শোক সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন