ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

অগ্নিকাণ্ডের ঘটনা বস্তিবাসী উচ্ছেদের উদ্দেশে কি না তা খতিয়ে দেখতে হবে

বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেছেন, অগ্নিকান্ডের ঘটনা বস্তিবাসীদের উচ্ছেদ করার উদ্দেশে কি না তা খতিয়ে দেখতে হবে। তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ খুঁজে বের করার আহবান জানান। আগুনে পুড়ে ছাই রাজধানীর মিরপুরের চলন্তিকা, ঝিলপাড় ও আমারবাগ বস্তি পরিদর্শন শেষে গতকাল নেতৃবৃন্দ এক বিবৃতিতে এসব কথা বলেন।
বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, অতীতে বহুবার বিভিন্ন বস্তিতে অগ্নিকাণ্ডের পরে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের পরিবর্তে বস্তি এলাকা থেকে উচ্ছেদ করা হয়েছে। এই অগ্নিকাণ্ডের ঘটনাসমূহ বস্তিবাসীদের উচ্ছেদ করার উদ্দেশ্যেই সংগঠিত কি না সেই সন্দেহ উড়িয়ে দেয়া যাচ্ছে না। নেতৃবৃন্দ অবিলম্বে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা এবং অগ্নিকাণ্ডের কারণ নির্ণয়ে সুষ্ঠু তদন্তের দাবি জানান।
তারা বলেন, অগ্নিকাণ্ডের কারণে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা সরকারকেই করতে হবে। বস্তি পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতা আব্দুস সাত্তার, রুহিন হোসেন প্রিন্স, খালেকুজ্জামান লিপন, সাজেদুল হক রুবেল, সীমা দত্ত, ডা. মুজিবুল হক ও মামুন কবির প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন