শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গলে জয় দেখছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১১:৫৮ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা। ধুঁকতে থাকা নিউজিল্যান্ড বিজে ওয়াটলিং ও উইলিয়াম সমারভিলের ব্যাটে লড়াই চালিয়ে যায় তৃতীয় দিন। চতুর্থ দিন মাঠে নেমে শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে লক্ষ্য দেয় ২৬৮ রানের। এরপর পুরো দুই সেশন বোলারদের অস্বস্তিতে রেখেছেন দুই ওপেনার দিমুথ করুণারতে্ন ও লাহিরু থিরিমানে। ১০ উইকেট হাতে রেখে ১৩৫ রান দূরে থেকে গলে টেস্টে জয় দেখছে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৯৫ রানে গতকালের খেলা শুরু করে নিউজিল্যান্ড। তাদের ইনিংস গুটিয়ে যায় ২৮৫ রানে। লক্ষ্যে ছুটতে গিয়ে করুণারতে্ন ও থিরিমানের হাফসেঞ্চুরিতে জয়ের পথে ছুটছে শ্রীলঙ্কা। কোনও উইকেট না হারিয়ে ১৩৩ রান করেছে তারা। ৬৩ রানে মাঠে নামা ওয়াটলিং বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি নতুন সকালে। তার ১৭৩ বলে ৭৭ রানের ইনিংসের ইতি টানেন লাহিরু কুমারা। পেছনে প্রতিপক্ষ উইকেটরক্ষক নিরোশান ডিকবেলাকে ক্যাচ দেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সমারভিলের সঙ্গে তার ৪৬ রানের জুটি ভেঙে যায়।

পরে একা হাতে লড়াই করে গেছেন সমারভিলে। তার সঙ্গে ৩৬ রানের নবম উইকেট জুটিতে ২৬ রান করে আউট হন ট্রেন্ট বোল্ট। এই জুটিও ভাঙেন কুমারা। এজাজ প্যাটেলকে (১৪) ফিরিয়ে ২৫ রানের শেষ জুটি ভাঙেন ধনঞ্জয়া ডি সিলভা। ১১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন সমারভিলে। লাসিথ এম্বুলদেনিয়া ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার। তিনটি পান ধনঞ্জয়া, দুটি কুমারার।

লক্ষ্যে নেমে ক্রিজ আঁকড়ে ছিলেন করুণারতে্ন ও থিরিমানে। লাঞ্চের পর মাঠে নেমে দ্বিতীয় সেশনে ৭৬ রান যোগ করেন তারা স্কোরবোর্ডে। আলোকস্বল্পতার কারণে শেষ সেশনে মাত্র ১৮ ওভার খেলা হয়, সেখানে আরও যোগ হয় ৫৭ রান। দুজনই ফিফটি করেছেন। ৭১ রানে অপরাজিত আছেন অধিনায়ক করুণারতে্ন, আর ৫৭ রানে খেলছেন থিরিমানে। এই জুটিতে একটি রেকর্ডও ভেঙেছেন দুই ওপেনার। শেষ ইনিংসে রেকর্ড ১৩৩ রানের উদ্বোধনী জুটি গড়ে দিন শেষ করেন করুণারতে্ন ও থিরিমানে। ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ১২৪ রানের রেকর্ডটি পেছনে ফেলেছেন তারা। ওই রেকর্ডেরও ভাগীদার ছিলেন করুণারতে্ন, তার সঙ্গী ছিলেন কৌশল সিলভা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন