শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাগুরার ফয়সালের আবার গিনেস ওয়ার্ল্ডে নতুন রেকর্ড

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১১:৫৯ এএম

মাগুরার ফ্রিস্টাইলার ফুটবলার মাহমুদুল হাসান ফয়সাল নতুন করে আবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন। বাস্কেটবলের একটি ইভেন্টে তিনি তৃতীয় বারের মতো বিশ্বরেকর্ড গড়লেন। চলতি বছরের শুরুতে ৬০ সেকেন্ডে দুই হাতের মধ্যে ১৪৪ বার বাস্কেটবল ঘুরিয়ে তিনি দ্বিতীয় বার রেকর্ড গড়েন। ২০১৮ সালের শেষ দিকে এক মিনিটে দুই হাতের মধ্যে ১৩৪ বার ফুটবল ঘুরিয়ে তিনি প্রথমবারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখান।

ফয়সাল জানান, তিনি একাধিক ইভেন্ট সফলভাবে সম্পন্ন করে তার ভিডিও রেকর্ডসহ তথ্যপ্রমাণাদি গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে জমা দেন। এর মধ্যে এ বছরের ৩ মে করা এক মিনিটে ৩৪ বার বাস্কেটবল মিচ থ্রো অ্যান্ড ক্যাচ ইভেন্টটির স্বীকৃতি দিয়েছে গিনেস কর্তৃপক্ষ। এর আগের রেকর্ডটি ছিল এক মিনিটে ২৭ বার। বৃহস্পতিবার রাতে গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ফয়সালের তৃতীয় এ রেকর্ডের স্বীকৃতি দিয়েছে বলে তিনি জানান।

মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনা সদস্য সোহেল রানার ছেলে ১৭ বছর বয়সী ফয়সাল মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র। ফয়সালের ইচ্ছা আগামীতে আরও নতুন নতুন রেকর্ড গড়ার পাশাপাশি আন্তর্জাতিক ফ্রিস্টাইলার ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে বাংলাদেশের মুখ বিশ্বের দরবারে আরও উঁচুতে তুলে ধরা।

ফয়সাল জানান, ছোটবেলা থেকেই তার ঝোঁক ছিল খেলাধুলার প্রতি। ইচ্ছা ছিল ভালো ফুবলার অথবা ক্রিকেটার হওয়ার। এজন্য তিনি চেষ্টায়ও চালিয়েছেন। তবে তাতে কাঙ্ক্ষিত সফলতা আসেনি। ক্রীড়ার মাধ্যমে ব্যতিক্রম কিছু করার ইচ্ছা থেকেই তার ফ্রিস্টাইলার ফুবলার হওয়ার চিন্তা মাথায় আসে। এজন্য তিনি ২০১৭ সাল থেকে বাড়ির আঙিনা ও স্থানীয় মাঠে ফুটবল নিয়ে নানা কলাকৌশল আয়ত্বে আনার জন্য অনুশীলন শুরু করেন। দিনে ১২ থেকে ১৪ ঘণ্টা কঠোর অনুশীলন ও দৃঢ় মনোবলকে কাজে লাগিয়ে মাত্র এক বছরের মাথায় ২০১৮ সালের আগস্টে তিনি সাফল্য পেয়ে যান। মাত্র ৬০ সেকেন্ডে ১৩৪ বার ফুটবল আর্মরোলিং করে গিনেস ওয়ার্ল্ডে প্রথমবারের মতো নাম লেখাতে সক্ষম হন। এরপর তিনি বাস্কেটবল আর্মরোলিংয়ের অনুশীলন শুরু করেন। তিনি এক মিনিটে ১২১ বারের রেকর্ড ভেঙে একই সময়ে দুই হাতের মধ্যে ১৪৪ বার বাস্কেটবল ঘুরিয়ে দ্বিতীয় বারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখান।

একের পর এক সাফল্যে অনুপ্রাণিত হয়ে আন্তর্জাতিক ফ্রিস্টাইল ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে দেশের জন্য সাফল্য বয়ে আনবেন। এ লক্ষ্যে তিনি কঠোর অনুশীলন চালিয়ে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন