ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ড্রোন হামলা
ইনকিলাব ডেস্ক : সউদী আরবের একটি তেলক্ষেত্রে শনিবার ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থী হুতি বিদ্রোহীরা। ইয়েমেনে সউদী আমিরাতি জোটের সামরিক আগ্রাসনের জবাবে এ হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে হুতিরা। সউদী আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি আরামকো-র পক্ষ থেকেও এ হামলার কথা স্বীকার করা হয়েছে। তবে প্রতিষ্ঠানটির দাবি, হামলায় কেউ আহত হয়নি এবং এতে করে তেল সরবরাহ কার্যক্রমেও কোনও বিঘ্নন ঘটেনি। আল-জাজিরা।

 

 

নাগরিকত্ব বাতিল
ইনকিলাব ডেস্ক : কিশোর বয়সে ধর্মান্তরিত হওয়া জ্যাক লেটস মাত্র ১৮ বছর বয়সে যুক্তরাজ্য থেকে পালিয়ে সিরিয়ায় গিয়ে ইসলামিক স্টেটে (আইএস) যোগ দেন। যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টেরিজা মে সরকারের নেওয়া এটাই সর্বশেষ সিদ্ধান্ত ছিল বলে রোববার জানায় দ্য মেইল। ২০১৪ সালে দেশ ছাড়ার সময় জ্যাক অক্সফোর্ডশায়ারে একটি স্কুলে পড়তেন। সেখানে গিয়ে তিনি সিরিয়ার রাক্কায় আইএস যোদ্ধা হিসেবে কাজ করা শুরু করেন। বিবিসি।

 


ওয়েটারকে গুলি
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের একটি রেস্তোরাঁয় স্যান্ডউইচের অর্ডার দিয়েছিলেন এক ক্রেতা। ওয়েটার দিতে দেরি করায় ক্ষেপে গিয়ে তিনি গুলি করেন, ঘটনাস্থলেই ওয়েটারের মৃত্যু হয়। রাজধানী প্যারিসের পূর্বের নইসি-ল্য-গ্রান্ডে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ওয়েটারকে গুলি করার পর সন্দেহভাজন ওই ক্রেতা পালিয়ে যান। তার খোঁজে অভিযান চলছে বলে শনিবার সাংবাদিকদের জানান এক তদন্ত কর্মকর্তা। কাঁধে গুলি লাগা ২৮ বছরের ওই ওয়েটার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এনডিটিভি।

 

ইন্দোনেশিয়ায় নিহত ৭
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে একটি যাত্রীবাহী ফেরি ডুবে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। এছাড়া এতে এখন পর্যন্ত ৪ জন নিখোঁজ রয়েছে। শনিবার দেশটির পুলিশ এ তথ্য জানায়। দুর্ঘটনার শিকার ফেরিটি দক্ষিনপুর্ব সুলাওয়েসি থেকে সেন্ট্রাল সুলাওয়েসিতে যাবার পথে এ দুর্ঘটনা ঘটে। পুলিশের মুখপাত্র হ্যারী গোল্ডেন হার্ড জানান, ইঞ্জিনের স্ফুলিঙ্গ থেকে হঠাৎ আগুন ধরে যায় এবং তাৎক্ষণিকভাবে পুরো ফেরিতে ছড়িয়ে পরে। দুর্ঘটনার সময় ফেরিটিতে ৭২ জন যাত্রী ছিল। রয়টার্স।

 


৩ ফিলিস্তিনি নিহত
ইনকিলাব ডেস্ক : ইসরাইলের বোমাবর্ষণে আজ অন্তত তিন ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন। রোববার সকালে গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ইসরাইলি জঙ্গিবিমান থেকে বোমাবর্ষণ করা হয়েছে। এর ফলে তিন ফিলিস্তিনি নিহত ও চারজন আহত হয়েছেন। নিহতরা হলেন মাহমুদ আদিল ওলাইদার (২৪), মোহাম্মদ ফারিদ আবুনামুস (২৭) ও মোহাম্মদ সামির আত্তারামাসি (২৬)। ইসরাইলের দাবি, গাজা থেকে ইসরাইলে তিনটি রকেট ছুড়া হয়েছে, আর এর প্রতিক্রিয়ায় ফিলিস্তিনিদের ওপর হামলা চালানো হয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন