ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

দুরন্ত করুনারত্বে দুর্দান্ত শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রেকর্ডগড়া ওপেনিং জুটির পথে সেঞ্চুরি আলোয় ভেসেছেন করুণারতেড়ব। গতকাল গলে ক্রিকইনফো


গলে প্রথম তিনদিন উইকেট ছিল টার্নিং, সুবিধা পাচ্ছিলেন স্পিনাররা। চতুর্থ দিন থেকে তা হুট করে হয়ে যায় ব্যাটিং বান্ধব। তাতে রান তাড়ায় নেমে অধিনায়ক দিমুথ করুনারত্নে সেঞ্চুরিতে অনায়াসে জিতেছে শ্রীলঙ্কা। গতকাল গল টেস্টের শেষ দিনে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাল। দুই টেস্ট ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

২৬৮ রানের লক্ষ্যে নেমে আগের দুনই দুই ওপেনার অবিচ্ছিন্ন থেকে তুলে নিয়েছিলেন ১৩৩ রান। এদিন দলের ১৬১ রানে গিয়ে ৬৪ রান লাহিরু থিরিমান্নের আউটে ভাঙে সে জুটি। তিনে নেমে কুশল মেন্ডিস এসেই ফেরত যান। তবে তাতে বিপদ বাড়েনি লঙ্কানদের। আরেক প্রান্তে যে ভরসা হয়ে থাকা করুনারতেœ তুলে নেন সেঞ্চুরি। দলকে নির্ভার রেখে এগিয়ে দিতে থাকেন জেতার পথে। টিম সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে শেষ হয় লঙ্কান অধিনায়কের ২৪৩ বলে ১২২ রানের ম্যাচ জয়ী ইনিংস। ততক্ষণে অবশ্য স্কোরবোর্ডে উঠে গেছে ২১৮ রান। মাঝে কুশল পেরেরা এসে আউট হয়ে ফিরলেও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস নির্বিঘেœ পার করেছেন বাকিটা। দলকে জিতিয়ে ২৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ম্যাথিউস, সঙ্গী ধনঞ্জয়ার রান তখন ১৪। ২২ অগাস্ট থেকে কলম্বোতে দ্বিতীয় ও শেষ টেস্টে নামবে দুদল।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড : ২৪৯ ও ২৮৫।
শ্রীলঙ্কা : ২৬৭ ও ৮৬.১ ওভারে ২৬৮/৪ (করুনারতেœ ১২২, থিরিমান্নে ৬৪, মেন্ডিস ১০, ম্যাথিউস ২৮*, পেরেরা ২৩, ধনঞ্জয়া ১৪*; বোল্ট ১/৩৪, সাউদি ১/৩৩, সামারভিলে ১/৭৩, প্যাটেল ১/৭৪, স্যান্টনার ০/৩৮, উইলিয়াসন ০/৯)।
ফল : শ্রীলঙ্কা ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: দিমুথ করুনারতেœ।
সিরিজ : ২ ম্যাচে ১-০তে এগিয়ে শ্রীলঙ্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন