বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওষুধ কেনার টাকা কোথায় গেলো?

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার জন্য লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

এডিস মশা নিধনে সরকার যে ওষুধ এনেছে তা কার্যকর নয় অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এডিস মশানিধনে এখন যে ওষুধ ব্যবহার করছে তাতে মশা তো মরছেই না বরং আরো সতেজ হয়ে জ্যামেতিক হারে মশা বংশ বৃদ্ধি করছে। তাহলে কোটি-কোটি টাকা ব্যয় করে বিদেশ থেকে যে মশার ওষুধ আনলো সে টাকা কোথায় গেলো? কার পকেটে গেলো? এটা কিসের ওষুধ দেয়া হচ্ছে? এগুলো আজ জনগণের জিজ্ঞাসা। এসব সম্পূর্ণ ফাঁকিবাজি, যোচ্চুরি- এই যোচ্চুরি করেই তারা ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।
গতকাল (রোববার) বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ড্যাব) বিএসএমএমইউ শাখার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতনতার জন্য শাহবাগে লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার ও সিটি করপোরেশন কার্যকর উদ্যোগ না নেয়ায় সারাদেশে ডেঙ্গু ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে আইনের শাসন নেই, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, দেশে সর্বত্র ক্ষতাসীনদের দুর্নীতি আর অনাচার। ডেঙ্গুর প্রকোপ মহামারী আকার ধারণ করলেও সরকার কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। সিটি করপোরেশন কার্যকর ওষুধ আনার কোনো পদক্ষেপ না নিয়ে শুধু বক্তব্য দিয়ে বেরাচ্ছে। অপরদিকে মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে, সেদিকে সরকারের কোনো খেয়াল নেই। তারা দুর্নীতি আর লুটপাটে ব্যস্ত।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, সরকার দেশনেত্রীকে মুক্তি দিচ্ছে না। আজকে আইন নেই, সুবিচার নেই, সবকিছুই একব্যক্তির হাতের কবজার মধ্যে। আজকে ন্যায়বিচার নেই বলেই বেগম খালেদা জিয়া কারাগারে; দেশে আইনের শাসন নেই বলেই বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে বন্দী। ন্যায় বিচার থাকলে এসব হতো না। দেশনেত্রীকে আটকে রেখেছে বলেই মধ্যরাতের নির্বাচন করা সম্ভব হয়েছে। দেশনেত্রী মুক্ত অবস্থায় থাকলে সকল অন্যায়-অনাচারের বিরুদ্ধে সোচ্চার হতেন, প্রতিবাদ করতেন, এতো বড় অন্যায় তিনি হতে দিতেন না।

বিএনপির এই নেতা বলেন, দেশের এ সঙ্কটময় অবস্থায় গণমানুষের দল বিএনপি ঘরে বসে থাকতে পারে না। তাই আমরা খ্যাতিমান চিকিৎসকদের পরামর্শ নিয়ে লিফলেট বিতরণ করে জনগণকে সচেতন করছি যেন তারা এই মরণব্যাধির হাত থেকে নিজেদেরকে রক্ষা করতে পারে। লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা: রফিকুল ইসলাম, সহ-শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ্জামান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান, ছাত্রদল ঢাকা মহানগর (পূর্ব)-এর সভাপতি খন্দকার এনাম ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকসহ ড্যাবের অনেক চিকিৎসকবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন