ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের ধ্বংস চান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ইজরায়েল-অধিকৃত পশ্চিম ভূ-খন্ডের বেত উর আল-ফাকুয়া গ্রামে বসবাস করেন মার্কিন কংগ্রেসের মুসলিম সদস্য রশিদা তালিবের দাদি মুফতিয়া তালিব। রোববার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে সংবাদ শিরোনামে আসলেন তিনি। তিনি বলেছিলেন, ‘আল্লাহ যেন ট্রাম্পকে ধ্বংস করে দেন।’

‘অ-শ্বেতাঙ্গ’ মার্কিন সাংসদ রশিদা তালিবের কাছে মায়ের পরেই দাদি মুফতিয়া তালিবের স্থান। সম্প্রতি রশিদা তার সঙ্গে দেখা করতে পশ্চিম ভূ-খন্ডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু গত বৃহস্পতিবার ট্রাম্পের চাপের মুখে ইজরায়েল প্রশাসন রশিদা এবং তার সঙ্গী কংগ্রেস সদস্য ইলহান ওমরকে ঢুকতে অনুমতি দেয়নি। প্রাথমিকভাবে তারা বলেছিল, রশিদা পশ্চিম ভূ-খন্ডে আসতে পারেন। তার পর দিন, অর্থাৎ শুক্রবার আবার ইজরায়েল বলে, মানবিকতার খাতিরে তারা রশিদাদের ঢুকতে দেবে।

এতেই আপত্তি জানান রশিদারা ও ইলহান। তারা বলেন, কংগ্রেস সদস্যদের অপমান করার জন্য শর্ত চাপিয়েছে ইজরায়েল। এর মধ্যে ট্রাম্প টুইটে লেখেন, ‘রশিদা দাদির সঙ্গে দেখা করতে চেয়ে ইজরায়েলি অফিসারদের কাছে চিঠি লিখলেন। অনুমতি যে-ই দেওয়া হল, তখন উনি আপত্তি জানালেন। লাভ তো হল রশিদার দাদির, ওকে রশিদার মুখ দেখতে হল না!’ ট্রাম্পের এই টুইটেই ক্ষুব্ধ মুফতিয়া তালিব। তিনি বলেন, ‘ট্রাম্প বলছেন, রশিদা না আসায় আমি খুশি! আল্লাহ যেন ওকে ধ্বংস করে দেন।’ সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন