ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

ছাত্রদলের মনোনয়নপত্র জমা দিচ্ছেন পদপ্রত্যাশীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১:১৫ পিএম

উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে ছাত্রদলের শীর্ষ পদ প্রতপ্রত্যাশী নেতারা দলের মনোনয়ন ফরম পূরণ করে জমা দিচ্ছেন। মঙ্গলবার (২০ আগস্ট) সকাল থেকেই নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। গত ১৭ ও ১৮ আগস্ট দুই দিনে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১১০ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এখন তারা জমা দিচ্ছেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পদপ্রত্যাশী নেতা ও তাদের অনুসারীদের মিছিলে মুহুর্মুহু স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোটা এলাকা।
ছাত্রদলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ মনোনয়ন ফরম জমা নিচ্ছেন। আজ মঙ্গলবারই মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ সময়। বিএনপির কেন্দ্রীয় নেতা ও ছাত্রদলের সাবেক নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন এ্যানী, আমিরুল ইসলাম খান আলিম, আব্দুল কাদির ভুইয়া জুয়েল প্রমুখ উপস্থিত আছেন।

ছাত্রদলের পুনরায় তফসিল মোতাবেক আগামী ১৪ সেপ্টেম্বর ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। সভাপতি পদপ্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, আমি সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছি। আশা করি কাউন্সিলে সম্মানিত ভোটারবৃন্দ আমার ত্যাগ, যোগ্যতা ও দক্ষতা মূল্যায়ন করবেন। সভাপতি পদপ্রার্থী মামুন খান বলেন, আমি সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিলাম। এখন কাউন্সিলরবৃন্দ আমার অতীতের আন্দোলন সংগ্রামের কর্মকাণ্ড ও ত্যাগ তিতীক্ষা মূল্যায়ন করবেন। অপর সভাপতি পদপ্রার্থী সাজিদ হাসান বাবু জানান, বৃহত্তর ময়মনসিংহ ও জামালপুর এলাকার একমাত্র প্রার্থী তিনি। কাউন্সিলে তিনি নিজের বিষয়ে আশাবাদী।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী তানজিল হাসান বলেন, সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছি। আশা করি সম্মেলনে কাউন্সিলরবৃন্দ যোগ্য ব্যাক্তিকে ভোট দিবে। অপর সাধারণ সম্পাদক পদপ্রার্থী আমিনুর রহমান আমিন বলেন, তিনিও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার অনুসারীরা তাকে নিয়ে আশাবাদী।

বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়- মনোনয়নপত্র বিতরণ করা হয় ১৭ এবং ১৮ আগস্ট। মনোনয়নপত্র জমা নেয়া হবে ১৯ এবং ২০ আগস্ট। প্রার্থী যাচাই বাছাই করা হবে ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬ আগস্ট। খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ আগস্ট। প্রার্থীদের আপত্তি গ্রহণ করা হবে ২৮ আগস্ট। প্রার্থীদের আপিল নিষ্পত্তি করা হবে ২৯ এবং ৩০ আগস্ট। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ৩১ আগস্ট। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২ সেপ্টেম্বর। প্রচারণা চালানো যাবে ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। ভোট গ্রহণ করা হবে ১ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত। ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন