শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুকুরে বিষ দিয়ে ৬ লাখ টাকার মাছ নিধন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ২:০৭ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দুর্বৃত্তরা একটি পুকুরে বিষ প্রয়োগ করেছে। এ ঘটনায় প্রায় ৬ লাখ টাকার মাছ মারা গেছে। সোমবার দবিাগত রাতে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার পৌরশহরের ছোলনা গ্রামের রুবেল শেখের কাছ থেকে ময়না ইউপির ৭নং ওয়ার্ড মেম্বর ও মৎস্য ব্যবসায়ী মো: পলাশ বিশ্বাস ৪০ হাজার টাকা দিয়ে এক বছরের জন্য রেলস্টেশনের পাশের পুকুরটি লিজ নেয়। ৬ লাখ টাকা ব্যয়ে ওই পুকুরে প্রায় দুই লাখ তেলাপিয়ার পোনা মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তারা বিক্রি করত। সোমবার রাতে কে বা কারা পুকুরগুলোতে বিষ প্রয়োগ করে। সকালে সব মাছ মরে ভেসে ওঠে।
মৎস্য ব্যবসায়ী মো: পলাশ বিশ্বাস জনান, ‘এত বড় সর্বনাশ কে করল আল্লাহই জানেন। আমি পথে বসে গেলাম।’ এক সপ্তাহ পর মাছগুলো বিক্রি করলে সব টাকা উঠে আসত। শত্রুতাবশত কেউ এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করেন তিনি। এ পর্যন্ত তার হিসাব অনুযায়ী দুর্বৃত্তরা ৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। তিনি এই ঘটনায় বোয়ালমারী থানায় একটি জিডি করবেন বলেও জানিয়েছেন।
বোয়ালমারী উপজেলা মৎস্য কর্মকর্তা সুজিত বিশ্বাস বলেন, পুকুরের পানি পরিক্ষা করে পানিতে কোন ধরনের সমস্যা পাওয়া যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে। ভুক্তভোগীকে একটি প্রত্যায়নপত্র দেয়া হয়েছে থানায় জিডি করার জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন