ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৬:০০ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার (২০ আগস্ট) কোরিয়ার সিওলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান তিনি। অর্থ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। বৈঠকে তাদেরকে গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর ও অপার সম্ভাবনার দেশ। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।

আ হ ম মুস্তফা কামাল উল্লেখ করেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ। এটি ব্যবসায়ের একটি বড় বাজার। দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি তাদেরকে বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার এবং এ থেকে অতুলনীয় সুবিধা অর্জনের আহ্বান জানান। বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে তাদেরকে বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৈঠকে অংশ নেয়া কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলো অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন