শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রমজানে ১৬ হাজারের বেশি কেনাকাটার পেমেন্ট বিকাশ করলে সর্বোচ্চ ২০% ক্যাশ

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ-এর গ্রাহকরা রমজান মাসে দোকান থেকে ১৬ হাজারেরও বেশি কেনাকাটার মূল্য বিকাশ-এর মাধ্যমে পরিশোধ করলে সর্বোচ্চ ২০ শতাংশ ক্যাশ ব্যাক পাবেন। এই অফারের আওতায় গ্রাহকরা দেশের ৬১টি নামী ব্র্যান্ডের ৬৪৭ আউটলেটের পাশাপাশি পাড়া/মহল্লার ক্ষুদ্র দোকানগুলোতেও বিকাশ দিয়ে কেনাকাটা করে ক্যাশ ব্যাক উপভোগ করতে পারবেন। পহেলা রমজান থেকে শুরু হওয়া অফারটি চলবে ঈদুল ফিতরের দিন পর্যন্ত।
বিকাশ দিয়ে কেনাকাটায় অতিরিক্ত কোন চার্জ প্রদান করতে হবে না। গ্রাহক মূল্য পরিশোধ করার পরবর্তী দুই কর্ম দিবসের মধ্যেই তার বিকাশ একাউন্টে ক্যাশ ব্যাক অ্যামাউন্ট জমা হবে। বিকাশ ব্যবহারকারীকে প্রথমে *২৪৭# এ ডায়াল করে বিকাশ মেন্যুতে গিয়ে ‘৩’  নির্বাচিত করে ‘পেমেন্ট’ পছন্দ করতে হবে।
এরপরে বেশ কিছু ইন্টার‌্যাক্টিভ ধাপ অনুসরণ করে এই সেবাটি গ্রহণ করা যাবে।
বিকাশ-এর মাধ্যমে কেনাকাটা ক্রমশ জনপ্রিয়তা পাচ্ছে যা দেশে একটি ডিজিটাল পেমেন্ট ইকো-সিস্টেম গড়ে তুলতে সহায়তা করছে। বর্তমানে দোকানে কেনাকাটা, হাসপাতালের বিল পরিশোধ, বিমানের টিকিট কেনাসহ অনেক কিছুই করা যাচ্ছে। এছাড়া দেশের চারটি মোবাইল অপারেটর- গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেলের মোবাইল ব্যাল্যান্স  রিচার্জ করা যাচ্ছে বিকাশ দিয়ে।
বিকাশ একাউন্ট খোলা একদম ফ্রী। যে কোনো পূর্ণ বয়স্ক ব্যক্তি তার জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এবং সাথে দুই কপি ছবি দিয়ে বিকাশ-এর যে কোন এজেন্ট পয়েন্ট থেকে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। বর্তমানে দেশজুড়ে বিকাশ-এর ১ লাখ ২০ হাজারের মত এজেন্ট রয়েছে। ২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের করার লক্ষ্যে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদান করে চলেছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএসভিত্তিক মানি ইন মোশন এবং ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন