ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

পাত্তাই পেল না লাল-সবুজের মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৯:১৫ পিএম

ভারতের সাই ন্যাশনাল হকি একাডেমী নারী দলের বিপক্ষে ছয় ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পাত্তাই পেল না বাংলাদেশের মেয়েরা। মঙ্গলবার বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সাই ন্যাশনাল হকি একাডেমী ৬-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ অনুর্ধ্ব-২১ নারী দলকে। ম্যাচের প্রথম কোয়ার্টারে দারুণ প্রতিরোধ গড়ে তুললেও দ্বিতীয় কোয়ার্টারে এসে খেই হারিয়ে ফেলে স্বাগতিক মেয়েরা। ফলে প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতীয় দল। দ্বিতীয়ার্ধে সাই ন্যাশনাল হকি একাডেমী আরো তিনটি গোল করলে বড় জয় নিশ্চিত হয় তাদের। বিজয়ী দলের হয়ে বিন¤্রতা যাদব দু’টি এবং লালান পুই, তানিয়া, লতিয়া মেরি, লালরুয়াতফেলি ও মেসাবি একটি করে গোল করেন।

গত বছরের নভেম্বরে কোলকাতা ওয়ারিয়র্স নামে ভারতীয় একটি নারী দল তিন ম্যাচের সিরিজ খেলেছিল বাংলাদেশের বিপক্ষে। ওই সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। তবে সাই একাডেমির এই দলটি অনেক শক্তিশালী। যা তাদের খেলায় প্রমাণ পাওয়া গেছে। ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের মেয়েদের চেপে ধরে ভারতীয়রা। প্রস্তুতি, অভিজ্ঞতা ও সামর্থ্যে তারা যে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে তা বোঝাতে থাকে প্রথম মিনিট থেকেই। প্রথম কোয়ার্টারে, অর্থাৎ ১৫ মিনিটে সাতটি পেনাল্টি কর্নার (পিসি) আদায় করে নেয় সফরকারি মেয়েরা। যদিও সবগুলো রুখে দেয় বাংলাদেশের মেয়েরা। আট পেনাল্টি কর্নারে গোল করতে ব্যর্থ ভারতের মেয়েরা প্রথম সাফল্য পায় দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে পেনাল্টি স্ট্রোক থেকে। এরপর একে এক ছয় গোল করেবড় জয় তুলে নেয় সাই একাডেমী। তবে হারের পরও দল নিয়ে সন্তুষ্টি জানান বাংলাদেশের ভারতীয় উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল। ম্যাচ শেষে তিনি বলেন, ‘সামনে আরো ৫টি ম্যাচ রয়েছে। জয়-হার ছাপিয়ে ম্যাচের অভিজ্ঞতাগুলোই তাদের অর্জন হবে।’

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব ড. জাফর উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ, এ আদেল।

আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র (অনুর্ধ্ব-২১) এএইচএফ কাপ হকি টুর্নামেন্ট। এ আসরকে সামনে রেখে গত ৮ জুলাই অনুশীলন শুরু করে বাংলাদেশ অনুর্ধ্ব-২১ নারী হকি দল। দেশের বাইরে প্রথম টুর্ণামেন্টে খেলার আগে প্রস্তুতির অংশ হিসেবে ভারতের সাই একাডেমী দলের বিপক্ষে ৬ ম্যাচের সিরিজ খেলছে বাংলাদেশ বয়সভিত্তিক নারী দলটি। সিরিজ চলবে ২৮ আগস্ট পর্যন্ত। সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন