শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সংবাদপত্রের সাংবাদিক-কর্মচারিদের বেতন কাঠামো পুন:নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত করেছেন সুপ্রিমকোর্ট। গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগীয় বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। এর ফলে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে আইনগত প্রতিবন্ধকতা আপাত: অপসারিত হলো। গেজেট প্রকাশে কোনো বাধা নেই বলে জানিয়েছেন রিটকারির পক্ষের কৌঁসুলি এবং সরকারপক্ষ। সুপ্রিমকোর্টের এই স্থগিতাদেশ ৮ সপ্তাহের জন্য।

এর আগে গত ৬ আগস্ট সাংবাদিক ও সংবাদপত্রের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশের ওপর ২ মাসের স্থিতি আদেশ দেন হাইকোর্ট। সেই সঙ্গে রুল জারি করা হয়। মন্ত্রিপরিষদ কমিটির আহ্বায়ক, তথ্য সচিব, শ্রম সচিব, নবম ওয়েজ বোর্ডের চেয়ারম্যানকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে সুপ্রিমকোর্টে আপিল করে সরকার পক্ষ। গত ৭ আগস্ট ‘নিউজ পেপার এসোসিয়েশন বাংলাদেশ- নোয়াব’র পক্ষে সংগঠনটির সভাপতি ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এ বিষয়ে রিট করেন।

আদালত থেকে বেরিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল জানান, হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগ। সেই সঙ্গে নিয়মিত আপিল (সিপি ফাইল) করতে বলা হয়েছে। এখন নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে আইনগত বাধা অপসারিত হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন