মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীতলক্ষ্যার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

 নারায়ণগঞ্জের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডবিøউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার সকালে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা শেষ হয়। এ সময় ৩টি কারখানার গোডাউন, ১৩টি পাকা ভবন, গাইড ওয়ালসহ ৩৬টি অবৈধ স্থাপনা করে গুড়িয়ে দেয়া হয়।

নির্বাহি ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে শীতলক্ষ্যায় তৃতীয় দফায় প্রথম দিনের মত উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডবিøউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা। এ সময় একটি জাহাজ, একটি ভেকু, একটি টাগ বোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও বিআইডবিøউটিএ’র কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহি ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন (আংশিক), সুপারক্রিট সিমেন্ট কারখানার সেমিপাকা ঘর, ১৩টি পাকা ভবন, ১টি দোতলা পাকা ভবনসহ ৩৬ টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

বিআইডবিøউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, শীতলক্ষ্যার তীরে ৫০১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়েছে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সবরকমের স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায় আগামী রোববার পর্যন্ত ৪ দিনব্যাপী উচ্ছেদ অভিযান চলবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন