ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

তিন এমডির পুনঃনিয়োগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকে দায়িত্বপালনরত তিন ব্যবস্থাপনা পরিচালককেই তিন বছরের জন্য পুনঃনিয়োগ দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। এক্ষেত্রে রূপালী ব্যাংকের এমডি মো. আতাউর রহমান প্রধানকে সোনালী ব্যাংকে, সোনালী ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদকে রূপালী ব্যাংকে নিয়োগ দেওয়া হয়েছে। আর অগ্রণী ব্যাংকের এমডি মোহাম্মদ শামস উল ইসলামকে অগ্রণী ব্যাংকেই রাখা হয়েছে। গতকাল অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় তিনটি ব্যাংকেরই বোর্ড সচিবালয় এ সংক্রান্ত চিঠি প্রাপ্তির তথ্য নিশ্চিত করেছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ উপসচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত এমডিদের নিয়োগ সংক্রান্ত চিঠি স্ব স্ব ব্যাংকের পরিচালনা পরিষদ বরাবর পাঠানো হয়েছে। আইন অনুযায়ী পরিচালনা পরিষদ এখন বাংলাদেশ ব্যাংকের অনাপত্তিপত্র নিয়ে নিজ নিজ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের নিয়োগ দেবে।

এর আগে ২০১৬ সালের ২২ আগস্ট সোনালী ব্যাংকে ওবায়েদ উল্লাহ আল মাসুদ ও অগ্রণী ব্যাংকে শামস উল ইসলামকে এবং ২৭ আগস্ট রূপালী ব্যাংকে আতাউর রহমান প্রধানকে নিয়োগ দিয়েছিল সরকার। এই হিসেবে আগামীকাল সোনালী ও অগ্রণী ব্যাংকের এমডির মেয়াদ শেষ হচ্ছে। আর ২৭ আগস্ট রূপালী এমডির মেয়াদ শেষ হচ্ছে। সেক্ষেত্রে কয়েকদিন ফাঁকা থাকছে সোনালী ব্যাংকের এমডি পদ। আর সোনালী এমডিকে কর্মক্ষেত্রে যোগদিতেও সাতদিন অপেক্ষায় থাকতে হচ্ছে।

আতাউর রহমান প্রধান সোনালী ব্যাংকে কর্মজীবন শুরু করেছিলেন। ব্যাংকটিতে তিনি সর্বশেষ উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এরপরে রূপালীতে এমডি পদে নিয়োগের আগে প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি ছিলেন আতাউর রহমান। আর ওবায়েদ উল্লাহ আল মাসুদ ও শামস উল ইসলাম অগ্রণী ব্যাংকে কর্মজীবন শুরু করেছিলেন। এই দু’জনও ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক পদে ছিলেন। সোনালী ও অগ্রণীতে নিয়োগ পাওয়ার আগে মাসুদ ছিলেন কর্মসংস্থান ব্যাংকের এমডি পদে; আর শামস উল ইসলাম ছিলেন আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি পদে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন