শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অক্টোবরের প্রথম সপ্তাহে সফরে শেখ হাসিনাকে মোদির আমন্ত্রণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:৪৮ পিএম

ভারতে দ্বিপক্ষীয় সফরের জন্য আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আনুষ্ঠানিক আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর গতকাল মঙ্গলবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে ওই আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই আমন্ত্রণ গ্রহণ করেন ও ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের দালিয়ান সফরের সময় বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডাব্লিউইএফ) প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান ক্লস সয়াব প্রধানমন্ত্রীকে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে নয়াদিল্লিতে ডাব্লিউইএফের সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান। সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একটি সেশনে শেখ হাসিনার অংশ নেওয়ার বিষয়েও সে সময় আলোচনা হয়। এরপর দুই দেশের আগ্রহ ও যোগাযোগের ভিত্তিতে সফরটি এখন দ্বিপক্ষীয় রূপ পেয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রতিবেশী দুই দেশের বিদ্যুতের চাহিদা মেটাতে জ্বালানি খাত, বিশেষ করে জলবিদ্যুৎ প্রকল্পগুলোতে সহযোগিতা জোরদারে আগ্রহ প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন