ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

আগুন নিয়ে খেলবেন না: সিরিয়াকে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৩:৫০ পিএম

তুর্কি সেনাবাহিনীর একটি বহরে সিরিয়ার বিমান হামলায় তিনজন নিহতের ঘটনায় চরম ক্ষুব্ধ তুরস্ক। দেশটির রাজধানী আঙ্কারায় মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুৎ ক্যাভোসোগ্লু সিরিয়াকে উদ্দেশ্য করে বলেন, আগুন নিয়ে খেলা করবেন না। এর পরিণতি ভালো হবে না। খবর আনাদোলু।

আমরা আমাদের সেনাদের নিরাপত্তার জন্য যা যা প্রয়োজন তাই করব। সোমবার সিরিয়ার ইদলিবে যাওয়ার পথে তুরস্কের একটি সেনাবাহিনীর বহরে হামলা চালায় বাশার আল আসাদের অনুগত বাহিনী।

এতে তিনজন নিহত এবং ১২ জন আহত হন। এ ঘটনার একদিন পর তুরস্ক এ প্রতিক্রিয়া জানাল। ২০১৮ সালের সেপ্টেম্বরে তুরস্ক ও রাশিয়া ইদলিবে যুদ্ধবিরতি ঘোষণা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
ash ২১ আগস্ট, ২০১৯, ৫:৩৬ পিএম says : 0
Why syrea attack Turkish army? Asad gove becoming dummm or what?? You guys dont have gutts to do other side of your border? But with another Muslim countrys? Hmm that's dummm
Total Reply(0)
Ali Akbar ২১ আগস্ট, ২০১৯, ৭:২৭ পিএম says : 0
তুরস্ক গর্দারের মতো অন্য দেশের সার্বভৌমত্বকে তৌয়াক্কা না করেই সিরিয়ার ল্যান্ডে সামরিক সমাবেশ করেছে। যা আন্তর্জাতিক অপরাধ এবং সীমালংঘন ।
Total Reply(0)
muhammad nur uz Zaman ২১ আগস্ট, ২০১৯, ৮:৫১ পিএম says : 0
Turkey idlib a hamla kore shontrashi der tarieche, abong shanti pothista kore che, kono bhol kaj kore ni, Asad bahini nirbicare 11 lokkho Sunni Muslims hotta koreche, jinishta bujhte hobe,
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন