ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

টুইট বার্তায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছেড়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। গতকাল বুধবার সকালে তিনি ঢাকা ত্যাগ করেন।
বিদায়ী টুইট বার্তায় ড. জয়শঙ্কর বলেন, আমি ঢাকা ত্যাগ করছি। ঢাকা সফরের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অভ্যর্থনা জানানোই তাকে ধন্যবাদ। আমাদের সম্পর্ক ইতিবাচকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

সকালে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে বিদায় জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। এ সময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এস. জয়শঙ্কর ঢাকা সফরকালে অক্টোবরের প্রথম সপ্তাহে ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।
গত ৩১ মে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর এটা প্রথম সৌজন্য সফর হলেও গত সোমবার রাতে ঢাকায় নেমেই জয়শঙ্কর বলেছিলেন, দুই দেশের সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিতে অমীমাংসিত সব বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন।

গত মঙ্গলবার ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন তিনি। তারপর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বৈঠকের পর অমীংসিত তিস্তার পানিবণ্টন চুক্তি, আসামে নাগরিক পঞ্জি, রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন