শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চরম হুমকির মুখে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ও ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান এক যুক্ত বিবৃতিতে বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। আখাউড়া সীমান্তে ভারতের বিএসএফ বাংলাদেশের সীমান্ত খুঁটি উপড়ে ফেলে চারশ মিটার দেশের ভেতর ঢুকে ভারতের সীমান্ত খুঁটি স্থাপন করেছে।
স্থানীয় জনগণ প্রতিবাদ করলে তাদের উপর গুলি করে এবং গরু ছিনিয়ে নেয়। কিন্তু বাংলাদেশের বিজিবি নওজোয়ানরা জোরালো কোন প্রতিবাদ করেনি। অপরদিকে, ইন্ডিয়ায় চাকমা স¤প্রদায় পার্বত্য অঞ্চলকে ভারতের অংশ হিসেবে দাবি করে মানববন্ধন করছে। প্রিয়া সাহা দেশের বাইরে গিয়ে দেশবিরোধী বক্তব্য দিয়ে পার পেয়ে যাচ্ছে। এসবের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে কোন বক্তব্য না দিয়ে এসব ষড়যন্ত্র ও চক্রান্ত নীরবে সহ্য করে যাচ্ছে।

নেতৃদ্বয় আরো বলেন, বাংলাদেশ নিয়ে যে ধরণের ষড়যন্ত্র চলছে সরকারকে এ ব্যাপারে নিজেদের অবস্থান স্পষ্ট করতে হবে। তারা বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর সফরে এসে কাশ্মীর ইস্যুতে ভারতের অভ্যন্তরীণ ইস্যু বলে চুপ থাকার পরামর্শ দিয়ে গেছেন। নেতৃদ্বয় আরও বলেন, কাশ্মীরে ভারত সরকারের নৃশংসতা ও পুরো ভারতজুড়ে হিন্দুত্ববাদী উগ্র হিন্দু সন্ত্রাসীদের বর্বরতাকে অভ্যন্তরীণ ইস্যু বলে চুপ থাকার সুযোগ নেই। এখানে মানবতা ও মুসলিম নিধনসহ নানা বর্বরতার ঘটনা স্পষ্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন