মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ডবল ডেকার বাস চালু হচ্ছে আজ

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীতে পরীক্ষামূলকভাবে পাঁচটি দোতলা বাস (ডবল ডেকার) চালুর উদ্যোগ নিয়েছে খুলনা জেলা প্রশাসন। গণপরিবহন সংকট নিরসনের জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। আজ শুক্রবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে বাসগুলো। প্রাথমিকভাবে নগরীর রূপসা ট্রাফিক মোড় থেকে পিটিআই, রয়্যাল মোড়, ফেরিঘাট মোড়, পাওয়ার হাউজ মোড়, জোড়াগেট, বয়রা, দৌলতপুর, ফুলবাড়ীগেট হয়ে ফুলতলা পর্যন্ত এই বাস চলবে। এরপর যাত্রীদের কাছ থেকে সাড়া পাওয়া গেলে নগরীর ভেতরে অন্যান্য রুটেও এই বাস চালু করা হবে।
খুলনা জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসান বলেন, নগরীর ইজিবাইক সমস্যা সমাধানে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে। গণপরিবহন সমস্যা সমাধানে বিআরটিসির পক্ষ থেকে পাঁচটি ডাবল ডেকার বাস দেয়া হয়েছে। তিনি বলেন, শুক্রবার সকালে স্থানীয় সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার আবদুস সামাদ, পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝিসহ গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এ বাসের উদ্বোধন করা হবে। বাসগুলো ২০-২৫ মিনিট পর নির্দিষ্ট গন্তব্যে ছেড়ে যাবে। ভাড়া নেয়া হবে নামমাত্র। বাসগুলো যাত্রীর সংখ্যা দেখে অন্যান্য রুটে এই বাস চালু করা হবে।
খুলনা মহানগরীতে এখন গণপরিবহন হিসাবে ব্যাটারি চালিত ইজিবাইক ব্যবহৃত হচ্ছে। কিন্তু অদক্ষ চালক ও সংখ্যা বেশি থাকায় প্রায় নগরীতে সড়ক দুর্ঘটনা ঘটছে। গুরুত্বপূর্ণ এছাড়া মোড়গুলোতে যানজট লেগেই থাকছে। ইজিবাইক একেবারে বন্ধ করে দিলে মানুষের দুর্ভোগ আরও বাড়বে। এজন্য ইজিবাইক বন্ধের আগে নগরীতে দোতলা বাসগুলো চালু করতে যাচ্ছে জেলা প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন