ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তিন ঘণ্টায় পানিতে ডুবে ৭ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বিভিন্ন স্থানে পানিতে ডুবে ৭ শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টা থেকে দুপুর ১২ টার মধ্যে এ সকল ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ঠাকুরগাঁওয়ে ভাই-বোন, পীরগঞ্জে ২, ঢাকায় ১, জামালপুরে ১ ও শরীয়তপুরে ১ জন।

ঢাকা : রাজধানীর ডেমরার হাজীনগর এলাকায় পুকুরের পানিতে ডুবে ফাহাদ (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে ঘটনাটি ঘটে। মুমূর্ষু অবস্থায় ফাহাদকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে দুপুর দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ফাহাদ ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ব্যবসায়ী শাহিনুর ইসলামের ছেলে। বর্তমানে পরিবারের সঙ্গে ডেমরার সারুলিয়া রসুলপুর এলাকায় থাকতো। ফাহাদের বাবা শাহিনুর জানান, হাজী মোয়াজ্জেম আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল ফাহাদ। দুই ভাই এক বোনের মধ্যে সে ছিল দ্বিতীয়। স্কুল ছুটি থাকায় কয়েকজনের সঙ্গে হাজীনগর স্টাফ কোয়ার্টারের পুকুরে গোসল করতে যায়। সেখানেই সে পুকুরের পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় পুকুরের পানি থেকে তুলে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে ঐ উপজেলার সাগুনি গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান দৌলতুপর ইউনিয়নের চেয়ারম্যান কার্তিক চন্দ্র রায়। নিহতরা হলেন- সাগুনি গ্রামের সত্যেন চন্দ্রের ছেলে আদিত্য (৪) ও একই গ্রামের বিনোদ চন্দ্রের মেয়ে টুম্পা(৭)। তারা একে অপরের মামাতো-ফুফাতো ভাইবোন।

নিহতদের স্বজনেরা জানান, সকালে দিকে সবার অজান্তে বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে যায় এই দুই শিশু। পরে অনেক খোঁজাখুঁজি করে দুজনকে পানি থেকে উদ্ধার করা হয়। এসময় টুম্পা ঘটনাস্থলেই মারা যায়। পরে আদিত্যকে উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পুকুরে ডুবে আদিত্য (৪) ও টুম্পা রানী (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সাগুনি গ্রামে এই ঘটনা ঘটে।
দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান কার্তিক চন্দ্র রায় জানান, সত্যেন চন্দ্রের ছেলে আদিত্য ও বিনোদ চন্দ্রের প্রতিবন্ধী মেয়ে টুম্পা সকালে সবার অজান্তে বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে তাদের দুজনকে পুকুরের পানি থেকে উদ্ধার করেন স্বজনরা। তিনি আরও জানান, টুম্পা আগেই মারা যায়। আর আদিত্যকে উপজেলা হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। টুম্পা ও আদিত্য মামাতো-ফুফাতো ভাইবোন।

জামালপুর : জামালপুরের ইসলামপুরে বাড়ির পাশের খালে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মুরছালিন (০৮) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পাথর্শী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মুরছালিন ওই গ্রামের জালালের ছেলে। স্থানীয়রা জানায়, দুপুরে বাড়ির পাশে পুকুরে ডুবে যায় মুরছালিন। সেখান থেকে মুরছালিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শরীয়তপুর : শরীয়তপুরের ডামুড্যা উপজেলা ধানকাটি ইউনিয়নের মোল্লাকান্দি এলাকায় খেলতে গিয়ে পানিতে ডুবে আরাফাত রহমান নামে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ওই এলাকার মডেরহাট বাজারের পুকুরে ডুবে যায় শিশু আরাফাত। সে মডেরহাট এলাকার মশিউর রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে খেলাধুলা করার সময় আরাফাত এলাকার মডেরহাট বাজারের একটি পুকুরে পানিতে পড়ে যায়। পরে পুকুর থেকে তাকে তুলে দ্রুত শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন