শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

থাইল্যান্ডকে হারাতেই ঘাম ঝরল সালমাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

স্কটল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে মাঠে নামার আগে নেদারল্যান্ডসে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুদিনের ঘাম ঝরিয়ে থাইল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল টাইগ্রেসরা। দল জয় পেয়েছে ঠিকই। কিন্তু থাইল্যান্ডের মেয়েদের বিপক্ষে জিততে ঘাম ঝরাতে হয়েছে সালমা বাহিনীর।
শক্তিমত্তায় ও অভিজ্ঞতায় থাইল্যান্ডের থেকে অনেক এগিয়ে বাংলাদেশ। কিন্তু নেদারল্যান্ডসে গতপরশু বাংলাদেশের বিপক্ষে কঠিন লড়াই-ই করেছে থাই মেয়েরা। আগে ব্যাটিং করে ২০ ওভারে ৭ উইকেটে তোলে ৬১ রান থাইল্যান্ড। জবাবে বাংলাদেশ জিতেছে মাত্র ৩ বল আগে, ৬ উইকেট হাতে রেখে। বোলিংয়ে অধিনায়ক সালমা ৬ রানে নিয়েছেন নিয়েছেন ২ উইকেট। জাহানারা, নাহিদা পেয়েছেন ১টি করে উইকেট। ব্যাটিংয়ে সর্বোচ্চ ২২ করে রান করেছেন আয়েশা রহমান ও পিংকি। এছাড়া জ্যোতি ১১ ও রিতু ৫ রানে অপরাজিত ছিলেন। হ্যাপির ব্যাট থেকে আসে ৬ রান।
৩১ আগস্ট ২০২০ নারী বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে। ১ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। আর ৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে। দুই গ্রæপের সেরা চারটি দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে খেলা দুটি দল বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিবে। গত আসরের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে খেলেছিল বাংলাদেশের মেয়েরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন