ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সরকার কূটনৈতিকভাবেও ব্যর্থ

নয়া পল্টনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে চরম ব্যর্থ হয়েছে। গতকাল এক বিক্ষোভ মিছিলের পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। রোহিঙ্গা প্রত্যাবাসনের নির্ধারিত কর্মসূচির দিন গত বৃহস্পতিবার একজন রোহিঙ্গাও নিজ দেশে ফেরত না যাওয়া প্রসঙ্গে রিজভী এ কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কিছুই করতে পারেনি। এতোদিন হয়ে গেলো তারা একজন মানুষকেও ফেরত পাঠাতে পারলো না। এই ব্যর্থতা তো চরম ব্যর্থতা। এ সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে।
জুমার নামাজের আগে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে মিছিল করেন রিজভী। এসময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযুদ্ধ প্রজন্মের নেতা-কর্মীরা স্লোগান নেয়।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, একজনকেও আপনারা প্রত্যাবাসন করতে পারেননি। তারপরে আবার ধমক দেন। বাহ! এতো দিন ধরে কি করেছেন। আপনাদের নাকি এতো বন্ধু আছে তারা কেউ কিছু করতে পারলো না। অথচ এই যে এতোগুলো মানুষের চাপ বাংলাদেশকে সহ্য করতে হচ্ছে।
তিনি বলেন, সরকার ক‚টনৈতিকভাবেই কেবল ব্যর্থ নয়, অর্থনৈতিকভাবে ব্যর্থ, আইনশৃঙ্খলা পরিচালনা করতে ব্যর্থ। তাই চারিদিকে রক্ত ঝরছে, লাশ পড়ছে, নারী-শিশুরা নির্যাতিত হচ্ছে। এই সরকারের পতন তরান্বিত করতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়েই দেশের মানুষ মুক্তভাবে কথা বলার যে সুবাতাস বইবে সেটা নিশ্চিত করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন