শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৫:১৮ পিএম

সিলেটের জকিগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুস শহীদ (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। সে মৌলভীবাজার জেলার বড়লেখা থানার ধর্মদিহী গ্রামের মৃত নানু মিয়ার ছেলে। শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাতে উপজেলার মরিচা এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আবদুল নাসের নিশ্চিত করে বলেছেন, মরিচা এলাকার প্রবাসী আব্দুল করিমের বাড়িতে গভীর রাতে ডাকাতির প্রস্তুতি কালে খবর পেয়ে পুলিশ উপস্থিত হয়। এসময় ডাকাত দলের সাথে পুলিশের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে এক ডাকাত সদস্য নিহত হয়। বাকি আট-নয় জন ডাকাত পালিয়ে যায়। নিহত শহীদের বিরুদ্ধে সিলেট জেলার কানাইঘাট, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, বালাগঞ্জ ও মোগলাবাজার থানায় ডাকাতি ও অস্ত্র আইনে ৬টি মামলা রয়েছে বলে ওসি জানান। তিনি আরও বলেন, ‘বন্দুকযুদ্ধের’ সময় তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশের টহল দল গুলিবিদ্ধ ডাকাতকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাজির হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে সুরতহাল প্রতিবেদন প্রস্তুতপূর্বক মৃত আব্দুস শহীদ ডাকাতের মৃতদেহ ময়না তদন্তের জন্য এমএজি ওসমানী মেডিকেল হাসপাতাল, সিলেটে প্রেরণ করা হয়। ঘটনা সংক্রান্তে জকিগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অপরাপর সহযোগী আসামীদের গ্রেফতারে সিলেট জেলার সকল থানার সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনার নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
বদরুল ইসলাম ২৭ আগস্ট, ২০১৯, ৯:২৫ এএম says : 0
এই ক্রসফায়ার সম্পুর্ণ বিচার বহির্ভূত, জকিগঞ্জ বাসী ওসিকে বাহবা দিলেও তা প্রমান করে দেশের আইন প্রশাসন দুর্ভল। আইনের উপর থেকে মানুষের আস্থা চলে যাবে। দন্যবাদ জানাই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের নীতি ঘোষনা দিয়েছেন ওসি মীর আব্দুন নাসের। ইতোমধ্যে অনেক মাদকের আস্থানা গুড়িয়ে দিয়ে আসামী গ্রেফতার করেছেন নিশ্চয় প্রসংসার দাবীদার। কিন্তু বিচারবহির্ভুত শর্টকাট হত্যা আমরা আশা করিনি, এমন হলে শান্তি নয় বিপৎ ডেকে আনবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন