ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

মোদিকে এ যুগের হিটলার বললেন আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ যুগের হিটলার হিসেবে বর্ণনা করেছেন আজাদ জম্মু ও কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা মোহাম্মদ ফারুক হায়দার খান। ২৩ আগস্ট রাতে নিউ ইয়র্কে পাকিস্তানে একটি রেস্টুরেন্টে দক্ষিণ এশিয়ার সাংবাদিকদের সঙ্গে কাশ্মীর সঙ্কট নিয়ে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি কাশ্মীরে ভারতের নানা নির্যাতনের চিত্রও তুলে ধরেন। 

মোহাম্মদ ফারুক হায়দার খান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে যে নগ্ন রাজনীতি করছেন এবং যেভাবে মানুষের ওপর নির্যাতন জুলুম করছেন তা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এসময় তিনি মোদিকে হিটলার হিসেবেও বর্ণনা করেন। কাশ্মীরের স্বাধীনতা ঘোষণার সামর্থ্য আছে নাকি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সুযোগ আছে পাকিস্তান বা ভারতের সঙ্গে যুক্ত হবার। স্বাধীনতা ঘোষণার দিকে আমরা যাচ্ছি না।
ট্রাম্প প্রশাসনের সাথে কাশ্মীর বিষয়ে কোনও আলোচনা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ ফারুক হায়দার খান বলেন, আলোচনা হয়েছে এবং আরও আলোচনা হবে।
চেষ্টা চলছে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য কথাবার্তা চলছে। উল্লেখ্য, রাজা মোহাম্মদ ফারুক হায়দার খান আজাদ জম্মু ও কাশ্মীরের ১২তম প্রধানমন্ত্রী। তিনি পাকিস্তান মুসলিম লীগের একজন স্বনামধন্য নেতাও। ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন