বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে সাবেক ব্যাংক কর্মকর্তার টাকা আত্মসাতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় প্রতারক জহির রায়হানকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, সাদুল্যাপুর উপজেলার বারবলদিয়া গ্রামের ব্যাংকের সাবেক কর্মকর্তা একরামুল হকের স্ত্রী গৃহবধূ রঞ্জিনা খাতুন গ্রামীণ ব্যাংকে ১৪ বছর চাকরি করার পর তিনি অবসর গ্রহণ করেন এবং সার্ভিস বেনিফিটে প্রাপ্ত ১৭ লাখ ৪০ হাজার টাকা অগ্রণী ব্যাংক গাইবান্ধা শাখায় জমা রাখেন। এ সময়ে ফেসবুকের ম্যাসেঞ্জারে লাবিব আহমেদ ওরফে সেনাবাহিনীর ক্যাপ্টেন নাহিদ নামে পরিচয় প্রদানকারির সাথে গোপনে গভীর সখ্যতা গড়ে উঠে। সে সুবাদে প্রতারক জহির রায়হান তার জমাকৃত টাকা সম্পর্কে জানে এবং রঞ্জিনা খাতুনকে ব্যাংক থেকে টাকা তুলে পোস্ট অফিসে সঞ্চয়পত্রের মাধ্যমে টাকাগুলো জমা রাখার পরামর্শ দেন।

তার পরিপ্রেক্ষিতে গত ২৮ জুলাই জহির রায়হান রঞ্জিনাকে ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে বলেন এবং সে একটি প্রাইভেট কার নিয়ে সেখানে আসেন। রঞ্জিনা ব্যাংক থেকে ১৬ লাখ টাকা উত্তোলন করে তার ৫ বছরের কন্যা সন্তান ঈশিতাকে নিয়ে ওই প্রতারকের কথামত প্রাইভেট কারে উঠলে প্রতারক জহির রায়হান তাকে বগুড়ার দিকে নিয়ে যান। পরে পথে বগুড়ার মহাস্থানের কাছে নাহিদ গাড়ি খারাপ হয়েছে জানালে রঞ্জিনা তার শিশু সন্তানকে নিয়ে প্রকৃতির ডাকে টয়লেটে যায়। এরপর ফিরে এসে দেখে ক্যাপ্টেন নাহিদ পরিচয়দানকারি তার ১৬ লাখ টাকা ভ্যানিটি ব্যাগ এবং মোবাইল সেটটি নিয়ে পালিয়ে যায়। এরপর তার সাথে মোবাইলে ও ফেসবুকের ম্যাসেঞ্জারে একাধিকবার যোগাযোগ করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়ে রঞ্জিনা খাতুন গাইবান্ধা সদর থানায় গত ১৭ আগস্ট একটি অভিযোগ দায়ের করেন।

পরে পুলিশ রঞ্জিনা খাতুনের অভিযোগের ভিত্তিতে গোপন সংবাদের মাধ্যমে গাইবান্ধা পুলিশের একটি দল গতকাল রোববার গাজীপুরের টঙ্গির পশ্চিম থানা এলাকার মওদাফা থেকে প্রতারক জহির রায়হানকে গ্রেফতার করে।
গাইবান্ধা সদর থানা পুলিশ জানায়, সেনাবাহিনীর ক্যাপ্টেন নাহিদ পরিচয়ে ইতোপূর্বে বিভিন্ন এলাকায় সে একাধিক প্রতারণা করেছে বলে সে স্বীকার করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন