শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

’৭৫-এর খুনিদের বুলেটেই খালেদা জিয়া বিধবা হয়েছেন

আলোচনা সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

যারা ’৭৫-এর খুনি তাদেরই বুলেটে খালেদা জিয়া বিধবা হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ’৭৫-এর হত্যাকারীদের যদি পৃষ্ঠপোষকতা করা না হতো তাহলে ’৮১-তে আরেকটি হত্যাকান্ড হতো না। জেনারেল জিয়াকে হত্যার সাহস করত না। যারা ’৭৫-এর খুনি তাদেরই বুলেটে খালেদা জিয়া বিধবা হয়েছেন। আওয়ামী লীগের লোকেরা তাকে (জিয়া) খুন করতে যায়নি। তার আপন লোকেরাই তাকে হত্যা করেছে। জিয়া পরিবারের বিশ্বাসঘাতকতাই অনেকের মাঝে বিশ্বাসঘাতকতা উস্কে দিয়েছে।

গতকাল রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ’৭৫-এর ঘাতকদের চেনেন উল্লেখ করে কাদের বলেন, এর পেছন থেকে কারা তাদের সহযোগিতা করল, পৃষ্ঠপোষকতা করল, বিদেশে চলে যেতে সাহায্য করল, তাদেরও আমরা চিনি। এটা যখন জানি তখন আপনার সঙ্গে আমার কিভাবে কর্মের সম্পর্ক তৈরি হবে। তবে বঙ্গবন্ধু ও দেশের মানুষের সঙ্গে জিয়া ও তার পরিবার যে বিশ্বাসঘাতকতা করেছেন, তারা সেই বিশ্বাসঘাতকতাই পেয়েছেন।

তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ড এবং ২১ আগস্টের হত্যাকান্ড একই সূত্রে গাঁথা। ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। এ দু’টি ঘটনায় রাজনীতিতে পারস্পরিক সম্পর্কের অবনতি হয়েছে। এখন একদল আরেক দলের সামাজিক অনুষ্ঠানে পর্যন্ত যেতে বাধা পায়। জন্ম-মৃত্যুতেও যেতে পারে না। তিনি বলেন, ইতিহাসের প্রথম রাজনৈতিক হত্যাকান্ডের শিকার ছিলেন রোমান সম্রাট জুলিয়াস সিজার। শেক্সপিয়ার যেটিকে নৃশংসতম হত্যাকান্ড বলেছেন। আমি বলব, শেক্সপিয়ার বেঁচে থাকলে ’৭৫-এর হত্যাকান্ডকে নৃশংসতম বলতেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে এবং পাবলিক রিলেশন্স বিভাগের পরিচালক জামিল আহমেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন। আরো উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Allah takeh hadet koron
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন