ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মুন সিনেমার জমি রেজিস্ট্রির আদেশ ২৯ আগস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বহুল আলোচিত মুন সিনেমা হলের জমি ও স্থাপনা আগামী ২৯ আগস্টের মধ্যে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের অনুকূলে রেজিস্ট্রি করে দিতে জমির মালিককে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। আগামী ২৯ আগস্ট এ বিষয়ে পরবর্তী আদেশের তারিখ ধার্য করা হয়েছে। গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে এদিন সরকারপক্ষের আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মুন সিনেমা হলের পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

আপিল বিভাগ গত বছর ১০ ডিসেম্বর এক আদেশে মুন সিনেমা হলের জমি ও স্থাপনার মূল্য হিসেবে ৯৯ কোটি ২১ লাখ টাকার চেক ব্যক্তি মাকসুদুল আলমের পরিবর্তে বাংলাদেশ ইটালিয়ান মার্বেল ওয়ার্ক লিমিটেডের নামে চেক দিতে নির্দেশ দেন। কিন্তু জমি রেজিস্ট্রি নিয়ে জটিলতা দেখা দেয়ায় সরকার টাকা প্রদান থেকে বিরত থাকে। পরে উভয়পক্ষের সমঝোতার পর আপিল বিভাগ গতকাল জমি রেজিস্ট্রি করে দিতে নির্দেশ দেন।

গত ২৮ জুলাই পুরান ঢাকার ওয়াইজঘাট এলাকার আলোচিত মুন সিনেমা হলের সম্পত্তি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের নামে রেজিস্ট্রিার উদ্যোগ নিতে নির্দেশ দেন আপিল বিভাগ। একই সঙ্গে মুন সিনেমা হলের মালিককে প্রায় ১শ কোটি টাকা পরিশোধের জন্য ১৮ আগস্ট পর্যন্ত সময় দেয়া হয়।
উল্লেখ্য, মুন সিনেমা হলের মালিকানা নিয়ে মামলার পর সংবিধানের পঞ্চম সংশোধনী বাতিল হয়। সেই সিনেমা হলের জমি এবং তার ওপর গড়ে তোলা বর্তমান স্থাপনার নির্ধারিত মূল্য পরিশোধের নির্দেশ দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন