ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

বুম বুম বুমরাহতে একদিন আগে জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১০:৪৯ এএম

বোলিংয়ে আরও একবার দ্যুতি ছড়ালেন জাসপ্রিত বুমরাহ। তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দিলেন ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি। তাতে চতুর্থ দিনের এক সেশনেই ১০০ রানে গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।


ফলে একদিন হাতে রেখে ৩১৮ রানে অ্যান্টিগা টেস্ট জিতল ভারত। বিশাল জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলেন সফরকারীরা।

চতুর্থ ইনিংসে ৪১৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বুমরাহ ও ইশান্তের তোপে পড়ে উইন্ডিজ। তাদের বিষাক্ত ছোবলে মাত্র ১৫ রানে ৫ উইকেট খোয়ান তারা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

দুই ওপেনার জন ক্যাম্পবেল ও ক্রেগ ব্র্যাথওয়েটকে ফেরানোর পর ড্যারেন ব্রাভোকে বিদায় করেন বুমরাহ। পরে শাই হোপ ও জেসন হোল্ডারকে বোল্ড করে ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট নেন তিনি।

মাঝে শামার ব্রুকস ও শিমরন হেটমায়ারকে তুলে নেন ইশান্ত। এ পরিস্থিতিতে শামি উইকেট শিকারে যোগ দিলে স্বাগতিকদের বিপদ আরও বাড়ে। রোস্টন চেজ ও শ্যানন গ্যাব্রিয়েলকে বলির পাঁঠা বানান তিনি। ফলে ৫০ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলেন তারা।

শেষ পর্যন্ত কেমার রোচ ও মিগুয়েল কামিন্সের ৫০ রানের জুটিতে দলীয় শতরান স্পর্শ করেন ক্যারিবীয়রা। রোচকে বিদায় করে তাদের দশম উইকেট জুটির প্রতিরোধ ভাঙেন ইশান্ত। ৫ ছক্কা ও ১ চারে ৩৮ রান করেন রোচ। মিগুয়েল অপরাজিত থাকেন ১৯ রানে। এ দুজন ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছেন কেবল চেজ।

বুমরাহ মাত্র ৭ রানের বিনিময়ে শিকার করেন ৫ উইকেট। ৩১ রান খরচায় ৩ উইকেট নেন ইশান্ত। শামি ২ উইকেট দখলে নেন ১৩ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন