ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ওয়ারী জোনের ডিসি ইব্রাহিম খান সাময়িক বরখাস্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ৬:০৮ পিএম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের ডিসি মোহাম্মদ ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে বরখাস্ত করে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।
আদেশে বলা হয়, ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনা মোহাম্মদ ইব্রাহিম খানকে ‘সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ এর বিধি ১২(১) অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন এবং প্রচলিত বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।
বিধি ১২(১) অনুযায়ী যদি কোনো কর্মচারী ‘অসদাচরণের দায়ে দোষী হন; অথবা পলায়নের দায়ে দোষী হন; অথবা দুর্নীতি পরায়ণ হন, অথবা নিম্নবর্ণিত কারণে দুর্নীতি পরায়ণ বলিয়া যুক্তিসঙ্গতভাবে বিবেচিত হন- তিনি বা তাহার উরর নির্ভরশীল অথবা অন্য যে কোনো ব্যক্তি তাহার মাধ্যমে বা তাহার পক্ষে যদি তাহার জ্ঞাত আয়ের উৎসের সহিত অসামঞ্জস্যপূর্ণ কোনো অর্থ-সম্পদ বা অন্য কোনো সম্পত্তির (যাহার যুক্তিসঙ্গত হিসাব দিতে তিনি অক্ষম) অধিকারী হন, অথবা তিনি প্রকাশ্য আয়ের সহিত সংগতিবিহীন জীবন-যাপন করেন; অথবা তাহার বিরুদ্ধে দুর্নীতি পরায়ণতার অব্যাহত কুখ্যাতি থাকে; তবে তাকে সাময়িক বরখাস্ত করা যাবে।
ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের ডিসি মো. মাসুদুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, ডিসি মোহাম্মদ ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন