শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধর্ষণের ঘটনা বাড়ছেই উদ্বিগ্ন খুলনাবাসী

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

খুলনায় দিন দিন বাড়ছে ধর্ষণ। অশ্লীলতার আগ্রাসনে মানুষের নৈতিক মূল্যবোধের অভাব ও সামাজিক অবক্ষয়ে ধর্ষণের ঘটনা আশঙ্কাজনক হারে বাড়ছে। আর একের পর এক ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে অভিভাবকসহ নগরবাসি। আইনশৃঙ্খলা বাহিনীর কোন পদক্ষেপই যেন কোন কাজে আসছে না। সমাজে ধর্ষণের শিকার হওয়ার পর লোকলজ্জায় এসব ঘটনার সিংহভাগই প্রকাশ করছে না ভিকটিম। সামাজিক অসম্মানের ভয়ে তা লুকিয়ে যাচ্ছে তাদের পরিবার। দীর্ঘ মেয়াদে হেনস্থার ভয়ে করছে না মামলা। বরং জানাজানি হওয়ার ভয়ে নারীর ওপর এসব ঘটনায় ভিকটিম ও পরিবার এমনভাবে চেপে যাচ্ছে যেন কিছুই ঘটেনি। তারপরও ছিটেফোঁটা যে ক’টি ঘটনা প্রকাশ পাচ্ছে তাতেই এখন আঁতকে ওঠার মতো পরিস্থিতি।

মাত্র কয়েক দিনের ব্যবধানে বেশ কয়েকটি ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে খুলনাবাসী। ধর্ষণের প্রতিবাদে ফুঁসে উঠেছে নগরীর সামাজিক সংগঠনগুলো। গত রোববার খুলনা মহানগরীর শেখপাড়া লোহাপট্টি এলাকায় দ্বিতীয় শ্রেণির (১০) এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণে অভিযুক্ত আশিক (২০) ঘটনার পর থেকেই পলাতক রয়েছে। আশিক একই এলাকার মজিদ খানের ছেলে ও ভুক্তভোগী শিশুটির আপন খালাতো ভাই। রোববার রাত সাড়ে ১০টায় সোনাডাঙ্গা থানা পুলিশ শিশুটির ডাক্তারি পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে আসে। গত ২৪ আগস্ট দিবাগত রাতে খুলনায় স্বামী পরিত্যক্তা এক নারীকে (২৫) গণধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভুক্তভুগী নারী নিজ বাড়ির ছাদে ধর্ষণের শিকার হয়। শনিবার রাতে তিনি বাদি হয়ে সোনাডাঙ্গা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।
সম্প্রতি খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবি (অনার্স) পড়–য়া এক মুসলিম ছাত্রীকে (২০) বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে শিঞ্জন রায়কে (২৫) আটক করা হয়েছে। অভিযুক্ত শিঞ্জন রায়ও একই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। মহানগরীর বয়রার পূজা খোলা এলাকা থেকে অভিযুক্ত শিঞ্জনকে আটক করে সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ। গত ২ আগস্ট এক নারী ফুলতলা এলাকায় জিআরপি থানার ওসি ওসমান গণিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে তাকে ধর্ষণ ও মারধরের অভিযোগ করেন।
সম্প্রতি বাগেরহাটের চিতলমারী শিশুকানন বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক সোহাগ মোল্লার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে পরিচালনা কমিটি ওই শিক্ষককে সাময়িক বহিস্কার করে। স্কুলের পরিচালক খান হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন