ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সীতাকুন্ডে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত গুলিবিদ্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার জঙ্গল ছলিমপুরে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বাগান বাড়িতে গতকাল মঙ্গলবার ভোরে গোলাগুলির ওই ঘটনায় আহত দুজন পেশাদার ডাকাত। মো. বাবুল ওরফে পিস্তল বাবুল ওরফে ইসহাক (৩৫) ও আব্দুল বারেক ওরফে পেয়ারু (৩৬) নামের ওই দুইজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এছাড়া ফাহিম ইসলাম (৩২) ও জাহাঙ্গীর আলম (৪০) নামে আরও দুইজনকে সেখান থেকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি। জঙ্গল সলিমপুরে বিভিন্ন ডাকাতি মামলার আসামি রোকন উদ্দিন তার সহযোগীদের নিয়ে ডাকাতির পরিকল্পনা করছিল। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। পুলিশ দেখে ডাকাতরা গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। দুই পক্ষের গুলি বিনিময়ের পর ঘটনাস্থল থেকে দুইজনকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করা হয়।
তবে ওই ডাকাত দলের নেতা রোকন কয়েকজন সহযোগীসহ পালিয়ে গেছে বলে জানান তিনি। ঘটনাস্থল থেকে তিনটি পাইপগান, একটি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। গ্রেফতার বাবলুর বিরুদ্ধে সীতাকুÐ থানায় ডাকাতি ও অস্ত্র আইনে আটটি, ফাহিমের বিরুদ্ধে ১০টি এবং জাহাঙ্গীরের বিরুদ্ধে দুটি করে মামলা আছে। আর পলাতক রোকনের বিরুদ্ধে ২২টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।
এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, আমার বাগান বাড়ি থেকে কথিত ডাকাত ধরার ঘটনা প্রচার করে পুলিশ কি বুঝাতে চায়। তারা নতুন করে কি ষড়যন্ত্র করছে তাও বুঝতে পারছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন