শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন হয়ে গেল বাংলাদেশের ফাইনাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে বড় হারে ফাইনালে খেলার পথে কঠিন সমীকরণের মুখে পড়েছে বাংলাদেশ কিশোর ফুটবল দল। গতকাল ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ ম্যাচে নেপাল ৪-১ গোলের বড় ব্যবধানে হারায় বাংলাদেশকে। প্রথমার্ধে বিজয়ীরা ২-০ গোলে এগিয়ে ছিল। নেপালের কৃষ্ণা দু’টি এবং সুগাম ও লাসমাল একটি করে গোল করেন। বাংলাদেশের পক্ষে একমাত্র সান্তনাসূচক গোলটি করেন বদলি খেলোয়াড় বাদশা মিয়া। এই হার লাল-সবুজদের কঠিন সমীকরণের মুখে ফেললেও নেপালীদের জন্য আশির্বাদ বয়ে এনেছে। লিগ পর্যায়ের শেষ ম্যাচে যদি নেপাল হারায় ভুটানকে আর বাংলাদেশ শক্তিশালী ভারতের বিপক্ষে হেরে যায় তবে টুর্নামেন্টের ফাইনালে ভারতীয়দের সঙ্গি হবে নেপালীরাই।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ম্যাচে শ্রীলংঙ্কাকে ৭-১ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে খেলার রেসে থেকেই কাল নেপালের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। কিন্তু ম্যাচে তাদের খেলা দেখে হতাশ হয়েছেন ফুটবলপ্রেমীরা। আগের দু’ম্যাচের সেই দাপট তো চোখেই পড়েনি, উল্টো নেপালীদের সামনে অসহায় আতœসর্মপণ করতে দেখা গেছে লাল-সবুজের কিশোর ফুটবলারদের। নেপাল’কে হারাতে পারলেই ফাইনাল নিশ্চিত হতো বাংলাদেশের। কিন্তু জয় তো দূরের কথা, বাংলাদেশের কিশোররা ম্যাচে ড্রও করতে পারেনি। জয়ের জন্য খেলতে নেমে উল্টো বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়ে তারা। বাংলাদেশ ম্যাচের ৭৯ মিনিটে ব্যবধান কমালেও (১-২) পরে আরো দুই গোল হজম করে।

অতীত পরিসংখ্যানে হিমালয়ের দেশটির বিপক্ষে বেশিরভাগই দুঃসহ স্মৃতি থাকলেও সর্বশেষ জয়টি কিন্তু ছিল বাংলাদেশেরই। শেষ দেখায় জয় আর বর্তমান চ্যাম্পিয়ন হওয়ার সুখস্মৃতি নিয়ে কাল নেপালের বিপক্ষে খেলতে নেমে কাজের কাজ কিছুই করতে পারেনি বাংলাদেশের কিশোর ফুটবলাররা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন