বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাশ্মীরী জনগণের পাশে থাকবো আমরা

------আল্লামা নূর হোছাইন কাসেমী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব সংহতি ফোরামের আহ্বায়ক আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন, যারা বলেন কাশ্মীরে গণহত্যা ভারতের অভ্যন্তরীন বিষয় তারা কাশ্মীরের ইতিহাস জানেন না। কাশ্মীরীদের উপর জুলুম নির্যাতন বন্ধ করতে ও তাদের স্বায়ত্বশাসন ফিরিয়ে দিতে যে কোন ত্যাগ স্বীকার করতে আমরা প্রস্তুত রয়েছি। তিনি বলেন, কাশ্মীরী জনগণের পাশে আছি এবং থাকবো।
কাশ্মীরীদের উপর জুলুম নির্যাতন বন্ধ করতে ও তাদের স্বায়ত্বশাসন ফিরিয়ে দেয়ার দাবীতে আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে সর্বদলীয় কাশ্মীর সংহতি ফোরামের আহ্বানে বিক্ষোভ সমাবেশ ও মিলিছ সফল করার লক্ষ্যে গতকাল বুধবার বারিধারা মাদরাসায় আলেম ওলামাদের সাথে মতবিনিময় সভায় আল্লামা নূর হোছাইন কাসেমী একথা বলেন।
আগামীকালের বিক্ষোভ সমাবেশ সফলের লক্ষ্যে গতকাল ঢাকার বিভিন্ন পয়েন্টে গণসংযোগ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখিত গণসংযোগ ও মত বিনিময় কর্মসূচীতে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে কাশ্মীরীদের উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। তাদের ন্যায়্য অধিকার স্বায়ত্বশাসন ফিরিয়ে দিতে হবে। তাদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কাশ্মীরী মা-বোনদের ইজ্জতের হেফাজত করতে হবে। মিরপুর জোনের আরজাবাদ মাদরাসায় মাওলানা বাহাউদ্দীন জাকারিয়ার সভাপতিত্বে, মোহাম্মাদপুর জোনের জামেয়া রাহমানিয়ায় মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে, কামরাঙ্গীচর জোনের জামেয়া নূরীয়ায় আমীরে শরীয়ত হযরত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে, লালবাগ জোনে ইসলামবাগ মাদরাসায় মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে, ফরিদাবাদ মাদরাসায় মাওলানা আব্দুল ক্দ্দুুস সাহেবের সভাপতিত্বে ডেমরা জোনের সাইনবোর্ড জামেয়া ইবরাহীমীয়ায় মুফতী শফিক সাহেবের সভাপতিত্বে এবং সিদ্ধিরগঞ্জের জামেয়া মাদানিয়া মাদানিনগর মাদরাসায় মাওলানা ফয়জুল্লাহর সভাপতিত্বে মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন