শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডাকসু সাহিত্য মঞ্চের ‘বঙ্গবন্ধু বইমেলা’ আয়োজন

বিশ^বিধ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বিভিন্ন বই নিয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু বইমেলা’র আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উপ-কমিটি ডাকসু সাহিত্য মঞ্চ। গতকাল বুধবার শুরু হয়ে চার দিনব্যাপী বই মেলা আগামী শনিবার পর্যন্ত চলবে।
বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বইমেলার উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আরিফ হোসেন ছোটন, অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।
শাহাব উদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধুকে আমরা পাবো না। তবে বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই। বঙ্গবন্ধুর আদর্শ আমরা ধরে রাখতে পারবো। সেই কারণে আজকের এই বইমেলার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধু যে নেতৃত্বের মাধ্যমে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন, এসকল ইতিহাস আমরা জানতে পারবো।’
অনুষ্ঠানে ডাকসু’র জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, এজিএস ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন