শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে চলমান গুপ্তহত্যা-সন্ত্রাসী কর্মকান্ড অতি সত্বর বন্ধ হবে -শেখ সেলিম

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অতি সত্বর দেশে চলমান গুপ্তহত্যার মত সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, যখন দেশে বিএনপি-জামায়াত ৯৩ দিনব্যাপী পেট্রোল বোমা মেরেছিল, তখন সরকার জনগণের সাহায্য নিয়ে সন্ত্রাসী কর্মকা- বন্ধ করেছিল। আশা করি জনগণকে নিয়ে আমরা এবারও জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারব। জনগণের সাহায্য নিয়ে অতিসত্বর এ ধরনের ঘটনা বন্ধ হবে।
গতকাল (শুক্রবার) সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত ঘোষণাপত্র উপ-পরিষদের বৈঠকে এমন আশা প্রকাশ করেন তিনি।
শেখ ফজলুল করিম সেলিম বলেন, অতীতে বিএনপি-জামায়াত দেশে ৯৩ দিনব্যাপী পেট্রোল বোমা মেরেছিল। সরকার তখন জনগণের সাহায্য নিয়ে সন্ত্রাসী কর্মকা- বন্ধ করেছিল। আমরা আবার জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলতে চাই, জঙ্গি সন্ত্রাসীদের ধরিয়ে দিতে আমাদের অতীতের মত সহযোগিতা করুন। আপনাদের নিয়েই আমরা অতি সত্বর জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। তাই আমরা আশা করি জনগণের সাহায্য নিয়ে অতিসত্বর এ ধরনের ঘটনা বন্ধ হবে। তিনি বলেন, যখন দেশে পেট্রোল বোমা মারা হচ্ছিল তখন বিএনপি নেত্রী বেগম জিয়া বলেছিলেন সরকারের পক্ষ থেকে এসব করা হচ্ছে। কিন্তু পেট্রোল বোমার সন্ত্রাসীদের যখন ধরার পর বের হয়ে এসেছিল তারা বিএনপি-জামায়াতের লোক। এখন দেশে গুপ্তহত্যা হচ্ছে বিএনপির চেয়ারপারসন বলছেন- আমরা এ সকল কর্মকা- করছি। তাহলে কি আমরা আমাদের সরকারকে বিব্রত করার জন্য এ সকল কর্মকা- করছি? তিনি (খালেদা জিয়া) সন্ত্রাসীদের প্রোটেকশন দেয়ার জন্য এ সকল কথা বলছেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন, গুপ্তহত্যা করে কি সরকার পতন ঘটানো যাবে? এ রকম গুপ্তহত্যা দেশে নকশাল, সিরাজ শিকদাররাও করেছিল কিন্তু তারা সরকার পতন ঘটাতে পারে নাই। কিন্তু এখন তাদের অস্তিত্বও নেই। এ অপরাজনীতি যারা করছে তারা হয়তো ক্ষণিকের জন্য মানুষের মনে ভয়ভীতি ছড়াতে পারছে। কিন্তু তাদের দমন করার জন্য আমাদের সরকার জিরো ট্রলারেন্সে আছে। এ ঘটনায় যে হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমনকি খালেদা জিয়ার কোন লিংক থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু হতে এদেশে যত হত্যাকা- ঘটেছে তার পিছনে বিএনপি-জামায়াত জড়িত ছিল। আওয়ামী লীগ হত্যা সন্ত্রাসের রাজনীতি নয়, জনগণের রাজনীতি করে। পেট্রোল বোমা মারা অপরাধে বেগম জিয়ার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় বিচার হবে।
ঘোষণাপত্র উপ-পরিষদ আহ্বায়ক বলেন, ভিশন-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে আওয়ামী লীগের ঘোষণাপত্র আরও পরিবর্ধন করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মহিউদ্দিন খান আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক ভোলা, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবল হক শাকিল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন