শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রেকর্ডের নেশায় ঝরল প্রাণ!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:২৮ এএম

গতি যেন ছিল নেশার মতো। গতিকে জয় করার এক অমোঘ নেশায় পরিণত হয়েছিল তার জীবনে। পেয়েছিলেনও হালের দ্রুততম নারী রেসারের খেতাব। তবে আরো উচুঁতে উঠার নেশায় শেষমেশ এই গতিই প্রাণ কেড়ে নিল তার। নতুন রেকর্ড গড়তে গিয়ে মাত্র ৩৬ বছর বয়সেই মারাত্মক দুর্ঘটনায় প্রাণ হারালেন ‘পৃথিবীর দ্রুততম নারী’ হিসেবে পরিচিত, মার্কিন কার রেসার জেসি কম্বস। দক্ষিণ-পূর্ব অরেগনে নিজের জেট চালিত গাড়িটি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান জেসি কম্বস। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

২০১৩ সালে ঘণ্টায় ৩৯৮ মাইল পার করার রেকর্ড ছিল জেসির। এর পরে ২০১৬ সালে এই অরেগনেতে চেপে নিজেই নিজের রেকর্ড ভাঙেন ঘণ্টায় ৪৭৮ মাইল পার করে। কিন্তু তবুও যেন যাচ্ছিলো না খচখচানি। গতির নেশায় বুঁদ জেসির জেদ চেপে বসে ১৯৭৬ সালে কিটি ওনিলের ঘণ্টায় ৫১৩ মাইল পাড়ি দেয়ার সর্বোচ্চ চূড়ার রেকর্ডটি পেরিয়ে যাবার। হতে চেয়েছিলেন ইতিহাসের দ্রুততম নারী কার রেসার। কিন্তু তার আগেই রেসিং ট্র্যাকই কেড়ে নিল তার প্রাণ।

নর্থ আমেরিকার ঈগল সুপারসনিক স্পিড চ্যালেঞ্জার টিমের সদস্য জেসির এই মৃত্য যেন রেস-দুনিয়ার অনেককেই মনে করিয়ে দিয়েছে, ১৯৯৪ সালের কথা। এ ভাবেই গতির শিকার হয়েছিলেন কার রেসার আয়ার্টন সেনা। তিনি অবশ্য ফর্মুলা ওয়ানের ট্র্যাকে ছিলেন তখন। নিয়ন্ত্রণ হারিয়ে কংক্রিটের একটি দেওয়ালে ধাক্কা মেরে চিরকালের মত স্তব্ধ হয়ে যান ফুটবলের দেশের এই রেসার। তার মৃত্যুতে জাতীয় শোক পালন করেছিল ব্রাজিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন