শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিশোরদের স্বপ্নভঙ্গ

ভারত-নেপাল ফাইনাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:২৮ এএম

গত বছরের নভেম্বরে নেপালের ললিতপুরে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব ফিরিয়ে আনলেও এবার পুরোটাই ব্যর্থ বাংলাদেশ কিশোর দল। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণীতে গেলেও স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশ কিশোর দলের। শূণ্য হাতেই ফিরতে হচ্ছে তাদের। পাঁচ দলের টুর্নামেন্টে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে বড় হারে ছিটকে পড়তে হলো বাংলাদেশকে। গতকাল বিকেলে কল্যাণী স্টেডিয়ামে ভারত হিমাংসু জাংরা’র হ্যাটট্রিকে ৪-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ কিশোর দলকে। এই জয়ে ভারতীয়রা চার ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে তালিকায় সবার উপরে থেকেই রাউন্ড রবিন লিগ শেষ করলো। একই দিন দুপুরে নেপাল ৫-০ গোলে ভুটানকে হারিয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থেকে ভারতের বিপক্ষে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো। একই ভেন্যুতে বাংলাদেশ সময় আগামীকাল বিকেল সাড়ে ৩টায় ফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল।

আগের ম্যাচে নেপালের বিপক্ষে ৩-০ গোলে হেরে অনেকটাই ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। পাশাপাশি কাল প্রথম ম্যাচে নেপাল ৫-০ গোলে ভুটানকে হারালে শেষ ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের বিকল্প ছিলনা লাল-সবুজদের। কিন্তু না তার আর হলো না। উল্টো বড় ব্যবধানে হেরেই ছিটকে পড়তে হলো লাল-সবুজদের। যদিও ম্যাচের ২৮ মিনিট পর্যন্ত স্বাগতিক ভারতকে আটকে রাখতে পেরেছিল বাংলাদেশ। কিন্তু সব প্রতিরোধ যেন হঠাৎ ভেঙ্গে যায় বালুর বাধের মতো। প্রথমার্ধে একটি গোল পেলেও দ্বিতীয়ার্ধে আরো তিন গোল আদায় করে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। দলের হিমাংসু জাংরা আগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। এ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২৯, ৭৪ ও ৭৯ মিনিটে গোল করে টানা দ্বিতীয় হ্যাটট্রিক করেন জাংরা। ম্যাচের ৮৯ মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোলটি করেন শুভ পাল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ ও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭-১ গোলের জয় পেলেও। তৃতীয় ম্যাচে নেপালের ৪-১ গোলে হেরে যায় লাল-সবুজরা। আর শেষ ম্যাচে ভারতের কাছে ৪-০ গোলের হারে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন