বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুস্থ আছেন রিচার্ডস

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১১:৫৯ পিএম

পরশু থেকে কিংস্টনে শুরু হযেছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। ম্যাচ শুরু হওয়ার আগে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিয়ান রিচার্ডস। ম্যাচ শুরুর আগে লাইভ শোতে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্ট্রেচারে করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ধারণা করা হচ্ছে, প্রচন্ড গরম ও আর্দ্রতায় অসুস্থ হয়ে পড়েন তিনি।

হাসপাতাল থেকে ফিরে ড্রেসিংরুমে দীর্ঘক্ষণ চিকিৎসকদের পর্যবেক্ষনে ছিলেন ভিভ। পরবর্তীতে সুস্থ হয়ে মধ্যাহ্ন বিরতির পর আবারও ধারাভাষ্য শুরু করেন তিনি। ভিভ যখন অসুস্থ হয়ে মাঠ ছাড়েন, তখন তাকে নিয়ে উদ্বিগ্ন ছিলো ভক্তরা। তাই ধারাভাষ্য প্যানেলে ফিরে নিজের শারীরিক অবস্থা জানাতে গিয়ে ভিভ বলেন, ‘গোটা বিশ্বে আমার ভক্তদের উদ্দেশে বলতে চাই, আমি সুস্থ হয়ে উঠেছি। আমি ঠিক আছি। এখন আমার কোন সমস্যা নেই। ধারাভাষ্য দিতে আবার শুরু করেছি।

বিশ্বের কোনও বোলার যা করতে পারেনি সেটা প্রকৃতি করে দেখাল। প্রচন্ড গরমে আমি অসুস্থ হয়ে যাই। প্রকৃতিকে সম্মান করতে হবে আমাদের।’

১৯৭৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ভিভ। এসময় ১২১ টেস্টে ২৪টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরিতে ৮৫৪০ রান করেন তিনি। আর ১৮৭ ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরিতে ৬৭২১ রান করেন ৬৭ বছর বয়সী ভিভ।

ওয়ানডে বিশ্বকাপের প্রথম দুই আসরেই শিরোপা জিতে ওয়েস্ট ইন্ডিজ। দু’বারই বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। ১৯৭৫ সালের ফাইনালে ৫ ও ১৯৭৯ সালের ফাইনালে অপরাজিত ১৩৮ রান করেন ভিভ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন