শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইসলামী ও জাতীয়তাবাদী চেতনার নামই মুক্তিযুদ্ধের চেতনা -হাসান সরকার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩৮ পিএম

বিএনপির কেন্দ্রীয় নেতা ও গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, ইসলামী ও জাতীয়তাবাদী চেতনার নামই হলো মুক্তিযুদ্ধের চেতনা। এই চেতনার ফসল হলো বিএনপি। শহীদ জিয়ার আবির্ভাবের ফলেই বাংলাদেশে বিসমিল্লাহ প্রতিষ্ঠিত হয়েছে। বিসমিল্লাহ এবং স্বাধীনতা একসূত্রে গাঁথা। তিনি বলেন, সোজা আঙ্গুলে ঘি ওঠে না, খালেদা জিয়ার মুক্তির জন্য আঙ্গুল বাঁকা করতে হবে। সকলকেই দেশনেত্রীকে মুক্ত করার আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।
তিনি রোববার বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থতা কামনায় শহরের রাজবাড়ি রোডস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত গাজীপুর মহানগর বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম বলেন, একচল্লিশ বছর আগে বাকশালী একদলীয় শাসনে যখন দেশে গণতন্ত্র ছিলনা, সেনাবাহিনীর কদর ছিল না, পত্রিকার স্বাধীনতা ছিলনা, তখন শহীদ জিয়া বিএনপি প্রতিষ্ঠা করে জাতিকে গনতন্ত্র ফিরিয়ে দেন। আজো বিএনপি খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন করে যাচ্ছে। জনগণের ভোট যারা রাতের বেলায় চুরি করে নেয়, তাদের চিহ্নিত করতে হবে। বিএনপির জন্মই হয়েছে গণতন্ত্র রক্ষার জন্য। খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি।
গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আফজাল হোসেন কায়সারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য দেন, মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেড ড. শহীদুজ্জামান, আহম্মেদ আলী রুশদি, কাজী মাহবুব উল হক গোলাপ, সৈয়দ আক্তারুজ্জামান, সাবেক গাজীপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আব্দুল করিম, আ ফ ম মোফাজ্জল হোসেন, আক্তার হোসেন, নজরুল ইসলাম, আনোয়ার হোসেন, মিসেস আনোয়ারা বেগম, সাখাউয়াত হোসেন সবুজ, মাহবুবুল আলম শুক্কুর, শওকত হোসেন সরকার, প্রভাসক বশীর আহমেদ, অ্যাডভোকেড নজরুল ইসলাম খান বিকি, জিএস মনির, রাশেদুল ইসলাম কিরণ, বশির আহমেদ বাচ্চু, কাউন্সিলর হাসান আজমল হোসেন ভুইয়া, কাউন্সিলর সফিউদ্দিন সফি, জিএস জিয়াউল হাসান স্বপন, সরকার জাবেদ আহমেদ সুমন, সাইফুল ইসলাম টুটুল, আব্দুল মোতালেব, আব্দুর রহিম খান কালা, মো. মোসলেম উদ্দিন চৌধুরী মুসা, অ্যাডভোকেড শরিফ হোসেন, অ্যাডভোকেড মনির হোসেন, আজিজুল হক রাজু মাস্টার. সাজ্জাদুর রহমান মামুন, বাবুল হোসেন, ফারুক হোসেন খান. মনির হোসেন সিকদার বকুল, জিএস মাসুম, মো শাহিন, বাপ্পী দে, শরিফ আজাদ, শাহিন, মজিবুর রহমান, আবুল হোসেন, নাজমুল খন্দকার সুমন, সামসুদ্দোহা সরকার তাপস, আতাউর রহমান আতিক, নাসির উদ্দিন নাসু, রবিউল আলম, আব্দুর রহিম, হাসান উদ্দিন লস্কর, হাজী এনায়েত হোসেন, হাজী স্বপন, হারুন-অর-রশিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন