বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনআরসি তালিকায় একজন বাংলাদেশিও নেই: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৮ পিএম | আপডেট : ১২:০৮ এএম, ২ সেপ্টেম্বর, ২০১৯

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন বলেছেন, ভারতের অনেকে বলাবলি করছেন, আসামের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) তালিকায় বাংলাদেশিও রয়েছেন। আমি বলতে চাই, ওই তালিকায় একজন বাংলাদেশিও নেই। এখন বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো। কেউ আর ভারতে যাবেন না।

রোববার (১ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে শেখ কামাল মেমোরিয়াল সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ-১৯ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৪৭, ১৯৭১ এবং ১৯৭৫-এর পর কোনো বাংলাদেশি ভারতে যাননি। ওই সময় যারা গেছেন তারা বিশেষ কারণে গেছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাদের বলে গেছেন, এনআরসি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার, এ নিয়ে কোনো সমস্যা হবে না। তাদের বলা হয়েছে আমরা ১১ লাখ রোহিঙ্গা নিয়ে সংকটে আছি। ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন, কোনো সমস্যা হবে না।

এনআরসি নিয়ে কোনো পদক্ষেপ সরকার নেবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কোনো পদক্ষেপ নেব না। শুধু পর্যবেক্ষণ করব। কি হচ্ছে, এটা দেখব।

সীমান্ত এলাকার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি দেশ তার বর্ডারে নিরাপত্তা জোরদার রাখে। আমরাও নিরাপত্তা জোরদার করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন