শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১২টি স্বল্প দৈর্ঘ্য ও ১২টি তথ্য চিত্র নির্মাণ করা হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ৫:১৯ পিএম

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১২টি স্বল্প দৈর্ঘ্য ও ১২টি তথ্য চিত্র নির্মাণ করা হচ্ছে।
কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।
সভায় কমিটির সদস্য তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং খঃ মমতা হেনা লাভলী অংশগ্রহণ করেন।
বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান উপস্থিত সভায় ছিলেন।
কমিটি বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে দ্রুততম সময়ের মধ্যে ডিজি পদ গ্রেড-১ ও পদ পুনর্বিন্যাস বাস্তবায়নের পাশাপাশি পূর্ণাঙ্গ পদ কাঠামো (অরগানোগ্রাম) বাস্তবায়নের সুপারিশ করে। এছাড়াও কমিটিকে বাস্তবায়ন অগ্রগতি অবহিত করার জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে।
সভায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর আর্থিক সংকট মোকাবেলায় এককালীন ২৫০কোটি টাকা সিডমানি প্রদানের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া সভায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি’ পরিদর্শনেরও সুপারিশ করা হয়।
তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন